৬ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

পটুয়াখালীতে জেন্ডার জাস্টিস অ্যান্ড ডাইভার্সিটি কর্মসূচী বিষয়ক ইনসেপশন মিটিং অনুষ্ঠিত

মির্জা আহসান হাবিব ঃ পটুয়াখালীতে জেন্ডার জাস্টিস অ্যান্ড ডাইভার্সিটি কর্মসূচী বিষয়ক ইনসেপশন মিটিং অনুষ্ঠিত হয়েছে।
রবিবার ২৭ জুন সকাল ১০ টায় ব্রাক আঞ্চলিক কার্যালয় পটুয়াখালীর হল রুমে পটুয়াখালী জেলা ব্রাক সমন্বয়ক মোঃ নেফাজ উদ্দিন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার লতিফা জান্নাতী।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) সাবরিনা(বাধন)।
জেন্ডার মেইনস্টিমিং কর্মসূচী বাস্তবায়ন ও ব্রাকের সকল কর্মসূচী, সোস্যাল এন্টারপ্রাইজ, ডিপার্টমেন্ট এর ভূমিকা এবং করনীয় নিয়ে ইনসেপশন মিটিং এর পিপিটি উপস্থাপন ও আলোচনা করেন ট্যাকনিক্যাল ম্যানেজার জিজেডি এস,এম, আফছার হোসেন। এ ছাড়াও অনুষ্টানে উপস্থিত ছিলেন পটুয়াখালী ব্রাকের আর এম মোঃ রেজাউল করিম, জেড ইউপিজি মোঃ খাইরুল ইসলাম,ডিএম সিইপি মোসাঃ মলি বেগম ও আর এম মোঃ গোলাম মোর্শেদসহ অন্যান্য নের্তৃবৃন্দ।
সভায় বক্তারা বলেন, জেন্ডার সমতা বলতে শুধু নারীর উন্নয়ন বোঝায় না, নারী-পুরুষ উভয়কেই উন্নয়নের অংশীদার করে তুলতে হবে, নারীর প্রতি অসম আচরণে যে দৃষ্টিভঙ্গি সেটা পরিবর্তনে সর্বপ্রথম নিজেদের সচেতন হতে হবে।
নারীর মুক্তিই মনে করে সকলে বলেন, সরকার লিঙ্গ সমতা অর্জনে অনেক বেশি কাজ করে যাচ্ছে। জেন্ডার সমতা অর্জনের মধ্য দিয়ে জেন্ডার ক্ষমতা নিশ্চিত হয় আর এ লক্ষ্য বাস্তবায়নে সরকারের সাথে যে কটি সহযোগী সংগঠন কাজ করছে তার মধ্যে ব্র্যাকের ভূমিকা অগ্রগণ্য ভুমিকা আছে।
এরপর উন্মুক্ত আলোচনায় এ বিষয় বিষদ আলোচনা করা হয়।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ