১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

পটুয়াখালীতে দুই এএসআই ক্লোজড

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পটুয়াখালী প্রতিনিধি :: পটুয়াখালীর দশমিনা থানায় বিষপানে এক আসামির মৃত্যুর ঘটনায় থানায় কর্মরত দুই সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. মামুনুর রশিদ ও মো. মাসুম বিল্লাহকে দায়িত্বে অবহেলার অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গত মঙ্গলবার পটুয়াখালী পুলিশ সুপার মো. মইনুল হাসান স্বাক্ষরিত এক চিঠিতে এ আদেশ দেওয়া হয়। বুধবার আদেশটি দশমিনা থানায় পৌঁছার পর বিকেলে ওই দুজনকে সাময়িক বরখাস্ত করে পটুয়াখালী পুলিশ লাইনে সংযুক্ত (ক্লোজড) করা হয়েছে।

উপজেলার বাঁশবাড়িয়া গ্রামের আলাউদ্দিন খানের ছেলে লিটন খানকে গত ৬ ডিসেম্বর দুপুরে এএসআই মামুনুর রশিদ ও এএসআই মাসুম বিল্লাহ সঙ্গীয় ফোর্সসহ গ্রেপ্তার করেন। থানায় আনার পর ৩০ মিনিটের ব্যবধানে লিটন সেখানকার ওয়াশরুমে বিষপানে আত্মহত্যার চেষ্টা চালান। পরে বরিশাল শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। পরের দিন পুলিশ লিটনের বাড়ি থেকে একটি সুইসাইড নোট উদ্ধার করে।


তাতে লেখা ছিল, তাঁর আত্মহত্যার জন্য রজ্জবিয়া দাখিল মাদরাসার সুপার মাওলানা মো. শিহাব উদ্দীন ও স্থানীয় মো. মফিজ খান দায়ী। এ ঘটনায় পুলিশের কর্তব্যে অবহেলা আছে কি না তা জানতে পটুয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার (অ্যাডমিন ও ক্রাইম) বিভাগের মাহফুজুর রহমানকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে পুলিশ।

সর্বশেষ