২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

পটুয়াখালীতে ১০ টাকার রেভিনিউ ষ্ট্যাম্পের দাম ২০০ টাকা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

দশমিনা(পটুয়াখালী) প্রতিনিধি।। পটুয়াখালীর দশমিনা উপজেলা মৎস্য অফিসে মৎস্যজীবীদের ট্রানিং এ প্রশিক্ষণার্থীদের রেভিনিউ বাবদ ১০টাক চাইলেই প্রশিক্ষণার্থীর প্রশিক্ষণের নাম দেবার জন্য ২শত টাকা নেয়ার অভিযোগ ওঠে তথ্য সংগ্রহকারীর বিরুদ্ধে। উপজেলা মৎস্য অফিসের তথ্য সংগ্রহকারী মো. বুলবুল এর বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উপজেলা মৎস্য অফিসের আয়োজনে বুধ ও বৃহস্পতিবার দুইদিন ব্যাপি ” মাছের আহোরণত্তর পরিচর্যা এবং সংরক্ষণ কৌশল ” বিষয়ক প্রশিক্ষণ প্রদান করা হয়। ওই প্রশিক্ষণে উপজেলার ৫০ জন মৎস্যজীবীকে প্রশিক্ষন দেয়া হয়। প্রশিক্ষণ শেষে ওই ৫০ জন জেলেকে দু’দিন প্রশিক্ষণ বাবদ ১হাজার ২শত টাকা দেয়া হব ।
ট্রেনিং এ নাম নেয়ার সময় উপজেলা মৎস্য অফিসের তথ্য সংগ্রহকারী মোঃ বুলবুল ১৮ জনের কাছ থেকে ২শত করে টাকা নেয়। বৃহস্পতিবার ট্রেনিং শেষে অনারিয়াম আনার সময় একজন প্রশিক্ষনার্থীর কাছে রেভিনিউ বাদ ১০ টাকা চাইলে উপজেলা মৎস্য অফিসারকে বলেন ২শত টাকা দিছি আরো টাকা দেয়া লাগবে।তখোন মৎস্য কর্মকর্তাকে বলেন অফিসের তথ্য সংগ্রহকারী মোঃ বুলবুল ২শত টাকা নিয়েছে ।
ট্রেনিং এ প্রশিক্ষনার্থী করিম হোসেন ও বাউল শাহজাহান বলেন, দুইদিন ব্যাপি মাছ আহোরণত্তর পরিচর্যা ও সংরক্ষণ কৌশল বিষয়ে বুধ ও বৃস্পতিবার প্রশিক্ষণ গ্রহন করি। প্রশিক্ষন শেষে আমাকে ১হাজর ২ শত টাকা দেয়। মৎস্য অফিসের তথ্য সংগ্রহকারি বুলবুল ২শত টাকা রেখে দেয়। আমি মৎস্য অফিসারকে বললে তিনি বলেন আমি বিষয়টি দেখবো। মৎস্য অফিসারকে বলায় বুলবুল ২শত টাকা ফেরৎ দেয়।
রবিবার (৯জুন) সরজমিনে দেখা যায়, ২৫ জেলেকে নিয়ে দুইদিন ব্যাপি প্রশিক্ষণ শুরু হয়। প্রশিক্ষনের ট্রিনং সেন্টারে দেখা যায় প্রকৃত জেলে নয় ট্রেনিং এ প্রশিক্ষন নিচ্ছেন অনেকেই দশমিনা বাজারের বিভিন্ন ব্যবসায়ী। তাদের সাথে নদীর কোন যোগাযোগ নাই। মৎস্য অফিসের তথ্য সংগ্রহকারীকে দিয়ে লিস্ট করা হয়েছে বলে জানা যায়।
উপজেলা মৎস্য অফিসের তথ্য সংগ্রহকারী মো. বুলবুল বলেন, আমার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা মিথ্যা। প্রশিক্ষনার্থীদের টাকা ফেরৎ দেবার কাথা জানতে চাইলে বললে আমি জানিনা।
উপজেলা মৎস্য অফিসের ক্ষেত্র সহকারী মিলন বিশ্বাস বলেন, বুবুল কোন জেলের কাছ থেকে টাকা নিয়েছে কি না তা জানিনা। রবিবার দুপুরে প্রশিক্ষণ চালকালীন উপজেলা মৎস্য অফিসার বলেন যাহারা জেলে নন তাহারা দুপুরের পর ট্রেনিং সেন্টারে আসবেন না।

সর্বশেষ