২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

পটুয়াখালীর নিউমার্কেটে ভয়াবহ আগুনে পুরে সব ছাই ক্ষতির পরিমান প্রায় অর্ধশত কোটি টাকা

মির্জা আহসান হাবিব ঃ পটুয়াখালী শহরের নিউ মার্কেটে স্মরণকালের ভয়াবহ অগ্নিকান্ডে প্রায় অর্ধ শতাধিক ব্যবসা প্রতিষ্ঠান আগুনে পুরে ভস্মীভূত হয়েছে।
৭ অক্টোবর বৃহস্পতিবার ভোর রাতে বৈদ্যুতিক শর্টসার্কট থেকে আগুনের সূত্রপাত ঘটে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে।
ভোর রাত সারে ৪ টার দিকে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পরলে পটুয়াখালী ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা করেন। পরে ফায়ার সার্ভিসের বরিশাল, পটুয়াখালী, আমতলী, বাকেরগঞ্জের ৬টি ইউনিট যোগ হয়ে দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। ঘটনার পরপরই অগ্নিকান্ডস্থল পরিদর্শন করেছে পটুয়াখালীর জেলা প্রশাসক মো. কামাল হোসেন ও পুলিশ সুপার মোহাম্মদ শহিদুল্লাহসহ প্রশাসনের কর্মকর্তারা।
ভোররাতে মার্কেটের উত্তর-পূর্ব দিক থেকে আগুনের সূত্রপাত ঘটেছে বলে ফায়ার সার্ভিসের বরিশাল বিভাগের উপ-পরিচালক এবিএম মনতাজ উদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, অগ্নিকান্ডের কারণ ও ক্ষয়ক্ষতির সঠিক পরিমাণ এখনই বলা যাবে না।
আগুনের লাগার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন নিজ নিজ প্রতিষ্ঠানের ব্যবসায়ীরা এবং দোকান থেকে মালামাল সরিয়ে রাস্তার পাশে নিরাপদে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। ব্যবসায়ীদের দাবি অন্তত শতাধিক দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান আগুনে পুড়ে ছাই হয়ে গেছে এবং ক্ষতির পরিমাণ শতকোটি টাকা ছাড়িয়ে যাবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ