২০শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

পটুয়াখালীর সমাজ সেবক আলহাজ্ব মোঃ সেরজন আলীর ঈসালে সাওয়াব দোয়া অনুষ্ঠানে বিপুল মানুষের ঢল

মুহাঃ ইমাদুল হক ফিরদাউছ প্রিন্সঃ পটুয়াখালী জেলার দুমকি উপজেলার বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজ সেবক মরহুম আলহাজ্ব মোঃ সেরজন আলী হাওলাদার (৯২) সাহেব -এর রুহের মাগফিরাত কামনা উপলক্ষে ৫ আগষ্ট ২০২২ (শুক্রবার) মরহুম এর বাড়ি সংলগ্ন দুমকি মহিলা মাদ্রাসা ময়দানে অনুষ্ঠিত হয় ঈসালে সাওয়াব দোয়া অনুষ্ঠান। হাজারো মানুষের উপস্থিতিতে অনুষ্ঠিত এ দোয়া অনুষ্ঠান সকাল ১০টায় মরহুম আলহাজ্ব মোঃ সেরজন আলী হাওলাদার এর কবর জিয়ারতের মধ্য দিয়ে শুরু হয়। প্রচন্ড রোদের খরতাপ উপেক্ষা করে সেখানে নির্দিষ্ট সময়ের পূর্বেই জনতার ঢল নামতে শুরু করে। জুম্আর নামাজের পর কানায় কানায় পূর্ণ হয় দুমকি মহিলা মাদ্রাসার মাঠ। খতমে কুরআন, খতমে বুখারী, খতমে খাজেগানের পাশাপাশি স্মৃতিচারণমূলক ও জীবনঘনিষ্ট আলোচনায় অত্যন্ত ভাবগম্ভীর পরিবেশে অতিবাহিত হয় পুরো দিন।

এদিকে, মরহুম আলহাজ্ব মোঃ সেরজন আলীর রুহের মাগফিরাত কামনায় ঈসালে সাওয়াব দোয়া অনুষ্ঠানে অংশ নিতে সকাল থেকে দেশের বিভিন্ন প্রান্ত থেকে হাজার হাজার মুসল্লী গাড়ী বহর নিয়ে মরহুমের বাড়ীর অভিমুখে রওয়ানা হন। জুম্আর নামাজের পরে জনসমুদ্রে পরিণত হয় দুমকি ও এর আশপাশ এলাকা। দুমকি উপজেলা সদরের “ঢাকা ফার্নিচার মার্ট” দোকান এর সামনে থেকে মরহুম এর বাড়ি পর্যন্ত সড়কে যানজটের সৃষ্টি হয়।
দোয়া অনুষ্ঠানে শতাধিক স্বেচ্ছাসেবক টিম আইন শৃংঙ্খলা রক্ষায় এবং খাবারের সুষ্ঠু বন্টনে দায়িত্ব পালন করেন। সমাজ সেবক জনাব আলহাজ্ব মোঃ সেরজন আলী হাওলাদার আকাসচুম্বি জনপ্রিয়তার কারনে তার ঈসালে সওয়াবে গোটা দুমকি এলাকা মুসল্লীদের পদচারণায় মুখরিত হয়ে উঠে। অনুষ্ঠানে পটুয়াখালী -০১ আসনের সাবেক সংসদ সদ্স্য ও মন্ত্রী এবং জাতীয় পার্টির সাবেক মহাসচিব আলহাজ্ব এবিএম রুহুল আমিন হাওলাদার, দুমকি উপজেলা পরিষদের চেয়ারম্যান ড. মোঃ হারুন অর রশিদ হাওলাদার, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অফিসার্স এসোসিয়েশন এর সভাপতি ও ডেপুটি রেজিস্ট্রার মোঃ সাইদুর রহমান জুয়েল, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক এবং ডেপুটি রেজিস্ট্রার মুহাঃ ইমাদুল হক প্রিন্স, কর্মকর্তা  মনিরুজ্জামান চঞ্চল, আরিফুল ইসলাম পিন্টু, জসিম উদ্দিন, আবু  সুয়েম, রাসেদুল করিম, বেল্লাল, রাসেল সিদ্দিকী, রিয়াজ কাঞ্চন শহীদ, আতাউর সানী, সোহাগ, শাহীন, জব্বার, ইঞ্জিঃ সাইফুল, মঞ্জু, হুমায়ুন, বশির, মোখলেস, শিক্ষক প্রফেসর জুয়েল হাওলাদারসহ দু’শতাধিক শিক্ষক-কর্মকর্তাছাড়াও পটুয়াখালী জেলার বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

শিক্ষানুরাগী, সমাজসেবক আলহাজ্ব জনাব মোঃ সেরজন আলী হাওলাদার গত ৬ জুলাই ২০২২ ইং তারিখ ইন্তেকাল করেন। মরহুম আলহাজ্ব মোঃ সেরজন আলী হাওলাদার এর সুযোগ্য পুত্র সন্তান পটুয়াখালী ও দুমকি কৃষি গবেষণা ইনস্টিটিউট এর প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ ইদ্রিস আলী হাওলাদার এবং পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রকিউরমেন্ট অফিসার জনাব মোঃ মাসুদুল আলম এর পরিবারের পক্ষ থেকে
অভ্যাগত মুসল্লীদের খাবারের জন্য বিশাল আয়োজন করা হয়। মরহুম আলহাজ্ব মোঃ সেরজন আলী হাওলাদার এর রুহের মাগফিরাত কামনাসহ আগত মুসল্লিদের ইহকালীন শান্তি, সমৃদ্ধি ও পরকালীন মুক্তির জন্য বিশেষ মোনাজাত করা হয় উক্ত দোয়া অনুষ্ঠানে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ