১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
চল্লিশ কাহনিয়া প্রবাসী কল্যাণ সমিতির মানবিক কাজে মুগ্ধ গ্রামবাসী বরিশালে বাস-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে ২ কিশোর নিহত পটুয়াখালীতে ঠিকাদারি প্রতিষ্ঠানে ঢুকে ভাংচুর ও লুটপাটের অভিযোগ অধ্যক্ষ নজরুল ইসলামের ২৯তম মৃত্যুবার্ষিকীতে এসটিএস হাসপাতালের ২ দিন ব্যাপী ফ্রী মেডিকেল ক্যাম্প করোনায় আরও ৩৮ জনের মৃত্যু, শনাক্ত ১ হাজার ৯০৭ ভোলায় মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তি, পূজা পরিষদের সভাপতি আটক ইন্দুরকানীতে নয় বছরেও সেতুতে নেই ল্যাম্পপোষ্ট, পথচারীদের ভোগান্তি পটুয়াখালীর চার সেতুতে লাইট পোস্টে আলো নেই মেহেন্দিগঞ্জে নৌ-পুলিশের অভিযানে কোটি টাকার অবৈধ কারেন্ট জাল উদ্ধার অধ্যক্ষ নজরুল ইসলামের কবরে চরফ্যাসন প্রেসক্লাবের শ্রদ্ধাঞ্জলি

পটুয়াখালী প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের হলে চুরি, শিক্ষার্থীদের ক্ষোভ

অনলাইন ডেস্ক :: পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শের-ই-বাংলা হল-০১, শের-বাংলা হল-০২ ও শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে চুরির ঘটনা ঘটেছে। আবাসিক শিক্ষার্থী ফজলে রাব্বি, মারিয়া আনজুম ও নাবিলা আক্তার হাফিজাসহ বেশ কয়েকজন ভুক্তভোগী শিক্ষার্থী এমন অভিযোগ করেছেন।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছে শিক্ষার্থীরা। অন্য হলগুলোতেও এমন ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করছেন তারা। ধারণা করা হচ্ছে, দীর্ঘদিন বন্ধ হলগুলোতে প্রশাসনের কোন নজরদারী না থাকায় একটি সংঘবদ্ধ চক্র চুরির ঘটনা ঘটিয়েছে।

এ ঘটনায় হল প্রশাসন ও প্রক্টরিয়াল বডির বিরুদ্ধে দায়িত্বহীনতার অভিযোগ উঠেছে। শিক্ষার্থীদের দাবি, আবাসিক হলগুলোতে নিরাপত্তা দেয়ার দায়িত্ব ছিল প্রশাসনের। কিন্তু সেক্ষেত্রে তারা সম্পূর্ণ ব্যর্থ হয়েছেন।

ছাত্রলীগ নেতা তুহিন রায়হান ও মহসিন হোসেন বলেন, এ ঘটনায় প্রশাসনের গাফিলতি স্পষ্ট। তাই হল প্রভোস্টদের পদত্যাগ দাবি করেছেন তারা।

এ বিষয়ে মুঠোফোনে যোগাযোগ করা হলে বিশ্ববিদ্যালয়টির প্রক্টর অধ্যাপক ড. সন্তোষ কুমার বসু ফোন রিসিভ করেননি।

পবিপ্রবি’র রেজিস্ট্রার ড. মোহাম্মদ কামরুল ইসলাম বলেন, আবাসিক হলে চুরির ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হবে এবং দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেবে প্রশাসন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ