১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
ঝালকাঠিতে স্ত্রীর যৌতুক মামলায় পুলিশ কর্মকর্তা শ্রীঘরে ববিতে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে বৃদ্ধি পেয়েছে ৫০টি আসন গলাচিপায় স্কুলের কমিটি নিয়ে তর্ক, সহকর্মীর বিরুদ্ধে হামলার অভিযোগ শিক্ষকের টানা দুই মাস মেঘনা ও তেতুলিয়া নদীর অভয়াশ্রমে মাছ ধরার উপর নিষেধাজ্ঞা গলাচিপায় শিক্ষকের হাতে শিক্ষক লাঞ্ছিত, তদন্তে কমিটি আমতলী পৌরসভার বাসস্ট্যান্ডে বাঁশের বেড়া, যাত্রীসেবা সড়কে বাউফলে প্রেমিক যুগলকে না পেয়ে প্রেমিকার বাবাকে মারধর দেশ ও ইসলাম রক্ষায় বৃহত্তর ঐক্যের বিকল্প নেই : চরমোনাই পীর নলছিটিতে ৫ কেজি গাঁজাসহ মাদক বিক্রেতা আটক বরিশালে বড়ই বিক্রেতাকে পেটালেন ওয়ার্ড কাউন্সিলর ও তার সহযোগী

পটুয়াখালী ব্রিটিশ টোবাকো’র পরিবেশক হাজী এন্ড সন্সের সংবাদ সম্মেলন

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
মির্জা আহসান হাবিব  ঃ পটুয়াখালীর পুরান বাজারস্থ ব্রিটিশ আমেরিকান টোবাকো, বাংলাদেশ লিঃ এর পরিবেশক মেসার্স হাজী এন্ড সন্সের প্রায় ৫৩ লক্ষ টাকার সিগারেট পণ্য চুরির ঘটনায় সংবাদ সম্মেলন অনুষ্ঠিত।
 ২৪ জুন বুধবার বেলা ১১টায় পটুয়াখালী প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মেসার্স হাজী এন্ড সন্সের পরিচালক আঃ ওহাব মৃধা। তিনি সংবাদ সম্মেলনে বলেন, পুরান বাজারে নিজস্ব বিল্ডিংয়ে  অফিস ও গোডাউনে ব্রিটিশ আমেরিকান টোবাকো, বাংলাদেশ লিঃ এর এজেন্সি হিসেবে মেসার্স হাজী এন্ড সন্স দীর্ঘদিন ব্যবসা করে আসছে। অফিস প্রতি সপ্তাহে এক দিন শুক্রবার বন্ধ থাকে। বর্তমনে করোনা ভাইরাসের কারণে অফিসের কার্যক্রম দুপুর ১টা পর্যন্ত চলে।  গত ০৪ জুন প্রতিদিনের ন্যায় দুপুর ১টার সময় অফিসের সকল কার্যক্রম শেষ করে অফিস তালাবদ্ধ করে যে যার গন্তব্যস্থানে চলে যাই। ৬ জুন শনিবার সকাল আনুমানিক সকাল ৮টার সময় হাজী এন্ড সন্স এর অংশীদার পরিচালক আলহাজ্ব আঃব্বার মৃধা  অফিসের দরজা খুলে দেখে অফিসের ভিতরে গোডাউনের দরজার সামনে সুরঙ্গ করা এবং গোডাউনের তালা সহ কলাফসিবল গেট কাটা। তখন জব্বার মৃধার ডাকচিৎকার শুনে অফিসের লোকজনসহ আশেপাশের লোকজন এসে উক্ত ঘটনা দেখে। লোকজন নিয়ে গোডাউনের ভিতরে প্রবেশ করে দেখি সিগারেটের অনেকগুলি কার্টুন নাই এবং অন্যান্য মালামাল ছড়ানো ছিটানো অবস্থায় আছে। আমরা বুঝতে পারি অফিস চুরি হয়েছে। তখন স্টক মিলিয়ে দেখা গেছে গোডাউন থেকে বেনসন সুইচ ২৪০ শলাকা মূল্য ২,৮৬৪ টাকা, বেনসন ফুল ফেলেভার ৩,৮০,০০০ শলাকা মূল্য ৪৫,৩৫, ৩৩৮ টাকা, গোল্ডলিফ ফুল ফেলেভার, ৮০,০০০ শলাকা মূল্য ৭, ৩৪,০৮০ টাকা সর্ব মোট মূল্য ৫২, ৭২, ২৮২ টাকার সিগারেট পন্য চুরি হয়েছে। আমরা ঘটনাস্থল পর্যবেক্ষন করে দেখি আমাদের অফিস সংলগ্ন দক্ষিন পার্শ্বের টিনসেড বিল্ডিং থেকে এ চুরির ঘটনা ঘটিয়েছে যার বর্তমান মালিক মোঃ রফিকুল ইসলাম খোকন মৃধা। এঘটনায় সদর থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা আখতার মোর্শেদসহ অন্যান্য পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।
পরে ৭ জুন এ দুর্ধর্ষ চুরির ঘটনায় ৭জনকে আসামী করে আলহাজ্ব আঃ জব্বার মৃধা বাদী হয়ে পটুয়াখালী সদর থানায় মোঃ রফিকুল ইসলাম খোকন মৃধা(৫০) কেসহ ৭জনকে আসামী করে  একটি মামলা দায়ের করেন। মামলা নং-০৪ এবং জি.আর মামলা নং-২১৯/২০। অন্য আসামীরা হচ্ছে, কালু (৪০), বাদল ময়রা(৫০), রুহুল দারোয়ান,  বাবু (৩৫), বিপুল(৪৫) ও ফারুক গাজী(৪২)।
সংবাদ সম্মেলনে আঃ ওহাব মৃধা আরও বলেন যে, ১৬ জুন বিভিন্ন টিভি চ্যানেল ও পত্রিকায়  “চুরি হওয়া সিগারেট পন্য বাদীর বাড়ি থেকে উদ্ধার” শিরোনামে  সংবাদ প্রকাশ হয়েছে। যেটা মিথ্যা কারণ কোম্পানীর নির্দেশ মতে অতিরিক্ত স্টক হিসেবে পরিচালক আঃ জব্বার মৃধার টাউন জৈনকাঠীস্থ বাসায় সাময়িক গোডাউনে আমাদের সকলের মতে সিগারেট রাখা হয়েছে। মামলার ১নং আসামী  চোরাই মালের হিসাব নষ্ট ও গায়েব করার জন্য ১৭ুন সকাল অনুমান ৮টার দিকে হাজী এন্ড সন্স এর অফিসে ঢুকে অফিসের গুরুত্বপূর্ণ কাগজপত্র জোর পূর্বক নিয়ে যায়। এঘটনায় আঃ জব্বার মৃধা বাদী হয়ে মোঃ রফিকুল ইসলাম খোকন মৃধা ও মোঃ জুয়েল মৃধা কে বিবাদী করে পটুয়াখালী সদর থানায় একটি জিডি করা হয়। জিডি নং-৭৪১, তারিখ-১৭.৬.২০২০ইং।
 ইতিপূর্বেও একাধিকবার হাজী এন্ড সন্সে চুরি সংঘটিত হয়েছে, যা পারিবারিক ভাবে সমাধান করা হয়েছে। এবার পুকুর চুরি হয়েছে যার জন্য আইনি ব্যবস্থা প্রয়োজনে মামলার আসামীদের গ্রেফতার দাবী করেন আঃ ওহাব মৃধা।
এ ব্যাপারে উক্ত মামলার ১নং আসামী ওই প্রতিষ্ঠানের অন্যতম অংশীদার হাজী আহম্মদ মৃধার ছেলে পুরান বাজার এলাকার ব্যবসায়ী মোঃ রফিকুল ইসলাম খোকন মৃধা জানান, হাজী এন্ড সন্স এর অংশীদার আমার বাবা হাজী আহম্মদ মৃধাসহ একাধিকজন রয়েছে। অন্যসব অংশীদারের লভ্যাংশ টাকা আত্মসাত করার অসৎ উদ্দেশ্যে আঃ ওহাব মৃধা ও জব্বার মৃধা গং নিজেরা চুরির নাটক সাজিয়ে আমাকে মিথ্যাভাবে আসামী করা হয়েছে। চুরি হওয়া সিগারেটের ১৭ লক্ষ টাকার সিগারেট আঃ জব্বার মৃধার গ্রামের বাড়ি থেকে উদ্ধার করেছে পুলিশ, যা বিভিন্ন টিভি চ্যানেল ও পত্র পত্রিকায় প্রকাশিত হয়েছে। তাছাড়া যে ঘর থেকে সুরঙ্গ করার কথা বলেছে, সে ঘরটি ফারুক জোমাদ্দারের। ফারুক জোমাদ্দার তার ঘরের দলিল ব্যাংকে রেখে ২৯ লক্ষ টাকা ঋৃণ  গ্রহন করেছেন। ওহাব গং আমাকে মিথ্যাভাবে জড়ানোর অপচেষ্টা করছেন। তাছাড়া কোম্পানীর অনুমতি ছাড়া কারো ব্যক্তিগত বাসায় সিগারেট রাখার কোন যুক্তি নাই। সিগারেট চুরির ঘটনা সাজানো মিথ্যা। এ সময় উপস্থিত ছিলেন হাজী এন্ড সন্সের এড. শওকত মৃধা, নাসির মৃধা, সেলিম মৃধা ও জব্বার মৃধা।

সর্বশেষ