১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
২ দিনও থাকা হলো না নতুন ঘরে, আগু/নে পুড়ে ছাই বসতঘর মুলাদীতে আড়িয়াল খাঁ নদে গোসল করতে নেমে ২ তরুণী নিখোঁজ বাকেরগঞ্জে বসতঘরে মিলল মাটিচাপা অবস্থায় বৃদ্ধার মরদেহ চরফ্যাসনে মাদক সেবনে বাধা দেয়ায় সাংবাদিক পরিবারের ওপর হামলা, আহত ৪ তালতলীতে বনের ২৫০ পিস লাঠি সহ গ্রেফতার ২ দুমকিতে প্রতিপক্ষকে ফাঁসাতে গাড়ি ভাঙচুর, থানায় অভিযোগ বৈশাখ উদযাপনে কুয়াকাটা সমুদ্র সৈকতে পর্যটকের পদচারণায় মুখরিত বাদলপাড়া একতা গোরস্থানে চিরনিদ্রায় সায়িত সাংবাদিক মামুনের ‘মা’ মাদক সেবনে বাধা দেয়ায় - দুলারহাটে সাংবাদিক পরিবারের ওপর হামলা আহত-৪ বরিশাল শেবাচিমের প্রিজন সেলে আসামিকে পিটিয়ে হত্যা

পবিপ্রবি স্কুল এন্ড কলেজে বার্ষিক কবিতা উৎসব

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

জান্নাতীন নাঈম জীবন/পবিপ্রবি প্রতিনিধিঃ পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(পবিপ্রবি) স্কুল অ্যান্ড কলেজে(সৃজনী বিদ্যানিকেতন) ’অন্তর মম বিকশিত কর’ এই স্লোগান দিয়ে কাজী নজরুল ইসলাম এবং রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতাকে কেন্দ্র করে বার্ষিক কবিতা উৎসব-২০২২ আয়োজন করা হয়েছে।
বুধবার( ৭ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টায় কবিতা উৎসব-২০২২ এর উদ্বোধন করেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(পবিপ্রবি) উপাচার্য প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত।
পরবর্তীতে সকাল ১০টায় পবিপ্রবি স্কুল অ্যান্ড কলেজের(সৃজনী বিদ্যানিকেতন) এর অধ্যক্ষ(ভারপ্রাপ্ত) সহকারী অধ্যাপক লিটন চন্দ্র সেন এর সভাপতিত্বে কবিতা উৎসবের মূল আয়োজন শুরু হয়।
এসময় কবিতা উৎসবে উক্ত প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে দিনব্যাপী কবিতা, চিত্রাঙ্কন, নৃত্য এবং গান সহ নানা প্রতিযোগিতার আয়োজন করা হয়। কবিতা উৎসবে শিক্ষার্থীদেরকে উৎসাহ প্রদান করতে অভিভাবকদেরও উক্ত অনুষ্ঠানে সরব উপস্থিতি লক্ষ্য করা যায়।
অনুষ্ঠানে অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক এ.বি.এম মাহবুব মোর্শেদ খান, অধ্যাপক ড. জাহিদ হাসান, সহযোগী অধ্যাপক সুজন কান্তি মালি সহ অন্যান্য আমন্ত্রিত অতিথিবৃন্দ।
সহকারী অধ্যাপক লিটন চন্দ্র সেন বলেন, “কবিতা যে মানুষের বিবেককে জাগ্রত করতে পারে তা তুলে ধরার জন্য এবং শিক্ষার্থীদের আলোকিত মানুষ হিসাবে গড়ে তোলার লক্ষে গতবারের ন্যায় এবারের আয়োজন। শিক্ষার্থীদের মননশীলতার চর্চায় অগ্রসর করতে এরকম আয়োজন গুরুত্বপূর্ণ অবদান রাখবে।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.স্বদেশ চন্দ্র সামন্ত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা কবিতার চর্চা করলে ভাল মানুষ হতে পারবে। এসময় তিনি কাজী নজরুল এবং রবীন্দ্রনাথকে জানা এবং তাঁদের সাহিত্যকর্ম পাঠ করার উপদেশ দেন।

সর্বশেষ