২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

পহেলা বৈশাখ বাঙালিয়ানার প্রতিচ্ছবি : ববি ভিসি

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক ::: সকল প্রকার অসাম্প্রদায়িকতার চর্চা ও অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগায় পহেলা বৈশাখ বলে মন্তব্য করেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ভিসি প্রফেসর ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া।

রোববার (১৪ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ে বাংলা নববর্ষ উদযাপনে বক্তব্য দিতে গিয়ে তিনি এ কথা বলেন।

সবাইকে নববর্ষের শুভেচ্ছা জানিয়ে ভিসি বলেন, পহেলা বৈশাখ বাঙালির একটি সর্বজনীন উৎসব। জাতি, ধর্ম-বর্ণ নির্বিশেষে এদিন পুরো বাঙালি জাতি মেতে ওঠে সম্প্রীতি, সৌহার্দ্য, আনন্দ ও ভালোবাসার মেলবন্ধনে। পহেলা বৈশাখ বাঙালিয়ানার প্রতিচ্ছবি। এ সময় তিনি নতুন বছর সকলের জন্য মঙ্গল বয়ে আনুক এ প্রত্যাশা ব্যক্ত করেন।

বর্ণিল আয়োজনে বরিশাল বিশ্ববিদ্যালয়ে উদযাপিত হয়েছে বাংলা নববর্ষ ১৪৩১। নতুন বছরকে স্বাগত জানাতে সকাল সাড়ে ১০ টায় বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয় এক বর্ণাঢ্য শোভাযাত্রা।

বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়ার নেতৃত্বে বিশ্ববিদ্যালয় পরিবারের অংশগ্রহণে অনুষ্ঠিত বর্ণাঢ্য শোভাযাত্রাটি প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয় সংলগ্ন বরিশাল-পটুয়াখালী মহাসড়ক হয়ে পুনরায় প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়। শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ