১৯শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

পাঁচ মাদক ব্যবসায়ীকে যাবজ্জীবন কারাদন্ড

বরিশালে ৫ মাদক বিক্রেতাকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। পাশাপাশি প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে। সোমবার বরিশালের বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মো. মেহেদি আল মাসুদ রায় দেন।

দন্ডিতরা হলো-বাকেরগঞ্জ উপজেলার চরাদি এলাকার ইসাহাক হাওলাদারের ছেলে কামরুজ্জামান, বরিশাল সদর উপজেলার চরকাউয়া এলাকার আলতাফ সরদারের ছেলে আওলাদ হোসেন, নগরীর উপকণ্ঠ বেলতলা খেয়াঘাট এলাকার নিজাম চাপরাশির ছেলে মোস্তফা চাপরাশি, নগরীর ভাটারখাল এলাকার সিরাজ সিকদারের ছেলে রাকিব ও কিশোরগঞ্জের ভৈরব কালিকা প্রসাদ এলাকার ফজলুর রহমানের কন্যা পপি। রায় ঘোষনার সময় আওলাদ ও পপি এজলাসে উপস্থিত ছিলো।

রাষ্ট্রপক্ষের আইনজীবী (স্পেশাল পিপি) একেএম আমিনুল ইসলাম সেন্টু জানান, ২০১১ সালের ২০ এপ্রিল রাতে গৌরনদীর হোসনাবাদ লঞ্চঘাট এলাকায় অভিযান করে পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয়ে পাঁচ বস্তায় ৪৭৮ বোতল ফেন্সিডিল বোঝাই স্প্রীডবোট পালানোর চেষ্টা করে। তখন ঘাট সংলগ্ন ড্রেজারের পাইপে স্প্রীডবোট আটকা পড়ে।

তখন পাঁচ মাদক বিক্রেতা স্প্রীডবোট থেকে নদীতে লাফিয়ে পড়ে। স্থানীয়রা পাঁচজনকে আটক করে গনধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করে। এ ঘটনায় ওই দিন গৌরনদী থানার এসআই অসীম কুমার মজুমদার বাদী হয়ে পাঁচ জনকে আসামী করে মামলা করে।

২০১১ সালের ১১ জুন গৌরনদী থানার এসআই আসাদুল হক গৌরনদীর বাসিন্দা মাসুদ ও সায়েমকে অর্ন্তভুক্ত করে ৭ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট জমা দেয়। বিচারক ১৪ জনের স্বাক্ষ্য নিয়ে রায় দিয়েছেন।রায়ে দুই আসামীকে খালাস দিয়েছেন। তারা হলো মাসুদ ও সায়েম।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ