১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

পাঠদানের অনুমতি পেলো চরফ্যাশন রেসিডেন্সিয়াল মডেল কলেজ।

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
এম লোকমান হোসেন,নিজস্ব প্রতিবেদক :চরফ্যাশন রেসিডেন্সিয়াল মডেল কলেজ পাঠদানের অনুমতি পেয়েছে। বরিশাল  মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড এর চেয়ারম্যানের নির্দেশক্রমে ও মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর ড. লিয়াকত হোসেন স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে আজ ২৫ মার্চ বিষয়টি চরফ্যাশন রেসিডেন্সিয়াল মডেল কলেজ কর্তৃপক্ষকে জানানো হয়েছে।
চিঠিতে আরও উল্লেখ করা হয়, পাঠদানের অনুমতির বিষয়টি বরিশাল শিক্ষা বোর্ডের কলেজ মন্জুরী কমিটির ৬ষ্ট সভার সিদ্ধান্ত।
ফলে ২০২৪ শিক্ষা বর্ষ থেকে একাদশ শ্রেনিতে মানবিক শাখা ও ব্যবসায় শিক্ষা শাখায় ছাত্র ছাত্রী ভর্তি করানো হবে।পাঠদানের আবশ্যিক বিষয়গুলো হচ্ছে, বাংলা, ইংরেজি এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি।।মানবিক শাখার বিষয়গুলো হচ্ছে, পৌরনীতি ও সুশাসন, ইসলামের ইতিহাস ও সাংস্কৃতিক, সমাজকর্ম, ইতিহাস এবং ইসলাম শিক্ষা। ব্যবসায়া শিক্ষা শাখার বিষয়গুলো হচ্ছে, হিসাববিজ্ঞান, ব্যবসায় সংগঠন  ও ব্যবস্হাপনা,উৎপাদন ব্যবস্হাপনা ও বিপণন এবং ফিন্যান্স,ব্যাংক ও বীমা। 
এব্যাপারে চরফ্যাশন রেসিডেন্সিয়াল মডেল কলেজের অধ্যক্ষ মো:কামরুজ্জামান এই প্রতিবেদককে বলেন,ইনশাআল্লাহ এবছর আমরা একাদশ শ্রেণিতে মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখায় ছাত্র -ছাত্রী ভর্তি করবো। তিনি বরিশাল শিক্ষা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড থেকে পাঠদানের অনুমতি পেতে সাবেক উপমন্ত্রী ও ভোলা – ৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আব্দুলাহ আল ইসলাম জ্যাকব এমপি মহোদয়  ঐকান্তিক প্রচেষ্টার কারণে দ্রুত চরফ্যাশন রেসিডেন্সিয়াল মডেল কলেজ পাঠদানের অনুমতি প্রাপ্ত হয়েছে। আমরা এমপি মহোদয়ের  প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছি।

সর্বশেষ