২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

পাথরঘাটায় নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগে চেয়ারম্যান পদপ্রার্থীকে শোকজ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি ::: বরগুনার পাথরঘাটায় উপজেলা পরিষদের নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে চেয়ারম্যান পদপ্রার্থী মোস্তফা গোলাম কবিরকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছেন বরিশালের অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা। গতকাল শুক্রবার রাতে দেওয়া এই শোকজের জবাব দুদিনের মধ্যে দিতে বলা হয়েছে।

পাথরঘাটা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী মোস্তফা গোলাম কবির কাপ-প্রিচ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিনি বর্তমান উপজেলা চেয়ারম্যান। মোস্তফা গোলামকে শোকজের বিষয় আজকের পত্রিকাকে নিশ্চিত করেন বরিশালের অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দিলীপ কুমার হাওলাদার।

এর আগে গতকাল শুক্রবার রাত সোয়া ৮টার দিকে পাথরঘাটা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দোয়াত-কলমের প্রার্থী এনামুল হোসাইনকে আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৩০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

মোস্তফা গোলামকে দেওয়া শোকজে বলা হয়েছে, প্রতিদ্বন্দ্বী প্রার্থীর মৌখিক অভিযোগ ও পাঠানো প্রমাণপত্রে উল্লেখ করা হয়েছে, গতকাল শুক্রবার আপনি কর্মী-সমার্থক নিয়ে জনসভা করেছেন। যা উপজেলা পরিষদ বিধিমালার সুস্পষ্ট লঙ্ঘন ও শাস্তিযোগ্য অপরাধ। এই ধরনের আচরণ একজন প্রার্থীর থেকে কোনোভাবেই কাম্য নয়।

শোকজে আরও বলা হয়েছে, উপজেলা পরিষদ বিধিমালা অনুযায়ী আপনার বিরুদ্ধে কেন আইনি ব্যবস্থা নেওয়া হবে না? আগামী দুই দিনের মধ্যে রিটার্নিং কর্মকর্তার কাছে উপযুক্ত ব্যাখ্যা দেওয়ার জন্য আপনাকে বলা হলো।

সর্বশেষ