১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

পারিবারিক গল্প নিয়ে সাজানো হয়েছে নাটক “লাভ ম্যারেজ”

এ আল মামুন, বিনোদন প্রতিবেদকঃ
নাহিদ ও রতন সম্পর্কে তারা মামা ভাগ্নে। মামা এবং ভাগ্নের মধ্যে দারুণ মিল। বলা যেতে পারে তাদের দুজনের সম্পর্ক অনেকটা বন্ধুর মতন। দুজনের বয়সের ব্যবধান চোখে পড়লেও কেউ বুঝতে পারবে না তারা মামা ভাগ্নে। নাহিদ তার একমাত্র বড় বোন রতনদের বাসায় থাকে। রতনের মা নাজিরা বেগম স্বামী হারিয়েছেন অনেকদিন। ছোট ভাই নাহিদকে তার বাসায় রেখেই ছেলের মতো করে মানুষ করেছেন।

ছেলে বড় হয়েছে। নাজিরা বেগম চান তার ঘর আলো করে শিগগিরই ছেলের বউ আসবে। কিন্তু তার নিজের মধ্যে এক ধরনের দায়িত্ববোধ কাজ করে তার ভাই নাহিদের বিয়ের আগে সে কিছুতেই তার ছেলে রতনের বিয়ে দিতে পারবে না। অন্যদিকে নাহিদকে বার বার বিয়ের কথা বলতে বলতে সে এখন বিরক্ত প্রায়। নাহিদ কিছুতেই সেটেল ম্যারেজ প্রথায় বিশ্বাসী নয়। তার সিদ্ধান্ত আগে প্রেম, তারপর বিয়ে। এমনি ভাবে প্রেমের পিছনে ঘুরতে ঘুরতে তার বিয়ের বয়স প্রায় পার হয়ে যাচ্ছে। একটা সময় মামা ভাগ্নের সম্পর্ক উষ্ণ থেকে হয় শীতল। নানা ঘাত প্রতিঘাতের মধ্য দিয়ে এগিয়ে চলে নাটকের কাহিনী।

এমনই গল্প নিয়ে নির্মিত হয়েছে একক নাটক ‘লাভ ম্যারেজ’। প্রবীর দত্তর রচনায় নাটকটি পরিচালনা করেছেন এ বাবুল৷ সোমবার (১৩ সেপ্টেম্বর) রাজধানীর উত্তরা আপন ঘরে নাটকটির চিত্রায়ন হয়েছে। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন গোলাম কিবরিয়া তানভীর, নওশীন আফরিন মীম, মুকিত জাকারিয়া, তামান্না আজমীর, শিরিন আলম প্রমুখ।

এ প্রসঙ্গে তানভীর বলেন, ‘লাভ ম্যারেজ’ পারিবারিক গল্পের একটি নাটক৷ এখানে একটি পরিবারের বন্ধন দেখানো হয়েছে। গল্পে একটি বার্তা রয়েছে। আশা করি, দর্শকদের পছন্দ হবে।

এ বাবুল বলেন, নব্য সকাল ক্রিয়েটিভ মিডিয়ার পরিবেশনায়, শাহ আলম সিকদারের প্রযোজনায় নাটকটি শিগগিরই এটিএন বাংলায় প্রচার হবে। গল্পে একটি বার্তা দেওয়ার চেষ্টা করেছি। আশা রাখি, দর্শকের পছন্দ হবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ