৬ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

পাসপোর্ট অফিসে দুুদকের অভিযান, আটক-৪

জাহিদ হাসান: আঞ্চলিক পাসপোর্ট অফিসে সোমবার দুপুরে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ সময় আটক ৪ জন দালালের চক্রের সদস্যকে আটক করা হয় এবং প্রত্যেকে একমাস করে কারাদন্ড ও নগদ ৫শ’ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। দন্ডপ্রাপ্তরা হলো, মাদারীপুর পৌরসভার গোলাবাড়ি এলাকার হাফিজুর রহমানের ছেলে পারভেজ মোল্লা (২৮), কুকরাইল এলাকার মৃত কাজেম বেপারীর ছেলে আব্দুল রব বেপারী (৬৬), সদর উপজেলার ব্রাহ্মনদী এলাকার নুরুল ইসলাম খানের ছেলে রাজু খান (২৮), কালকিনি উপজেলার রমজানপুর এলাকার ক্ষিরোদ সরকারের ছেলে নন্দ সরকার (৪৫)।
মাদারীপুর দুর্নীতি দমন কমিশন (দুদক) সমন্বিত অফিসের উপ-পরিচালক আতিকুর রহমান বলেন, মাদারীপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসে আসা সেবাপ্রত্যাশীদের কাছ থেকে সরকার নির্ধারিত ফি’র বাড়তে অতিরিক্ত অর্থ নেয়া হচ্ছে এমন অভিযোগের পেক্ষিতে অভিযান চালানো হয়। এ সময় ৫ জনকে আটক ও পাসপোর্ট জমার স্লিপ জব্দ করা হয়। পরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এবিএম সয়োরার রাব্বিকে খবর দেয়া হয়। তার উপস্থিতিতে আটক ৪জন পাসপোর্ট সংক্রান্ত কাজে দালালির মাধ্যমে সম্পৃক্ততার কথা স্বীকার করলে প্রত্যেকে একমাস করে কারাদন্ড ও প্রত্যেকে ৫শ’ টাকা করে জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। দোষ প্রমান না হওয়ায় আটক তানভীর মাহমুদকে ছেড়ে দেয়া হয়। নিয়মিত এই অফিসে অভিযান চলবে বলেও জানান তিনি।
মাদারীপুরের জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রট এবিএম সরোয়ার রাব্বি জানান, সরকারি কাজে বাঁধা প্রদান ও গ্রাহককে হয়রানীর অভিযোগে আটক ৪ দালালকে দন্ডবিধি ১৮৬০ সালের ১৮৬ ধারায় প্রত্যেককে একমাস করে কারাদন্ড ও নগদ ৫শ’ টাকা জরিমানা করা হয়েছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ