১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

পায়রা বন্দরের প্রশস্ত সড়কের বিভিন্ন স্থানে রানওয়ে তৈরির সুপারিশ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সড়ক ও জনপথ অধিদপ্তরের সাথে আলোচনা সাপেক্ষে পায়রা বন্দরের নির্মিতব্য প্রশস্ত রাস্তার বিভিন্ন স্থানে বিমান উঠা-নামার জন্য রানওয়ে তৈরির সুপারিশ করেছে সংসদীয় কমিটি। একইসঙ্গে পায়রা বন্দরের সাথে ঢাকাসহ অন্যান্য নদী বন্দরের নৌ সংযোগ স্থাপন করে বাণিজ্যিক কার্যক্রম পরিচালনা ও চ্যানেলের নাব্যতা রক্ষার জন্য প্রয়োজনীয় ড্রেজার সংগ্রহ করার সুপারিশ করে কমিটি।

সংসদ ভবনে আজ অনুষ্ঠিত ‘নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ৫১তম বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম, বীর উত্তম। কমিটি সদস্য মো. মজাহারুল হক প্রধান, রনজিত কুমার রায়, মাহফুজুর রহমান, ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল এবং এস এম শাহজাদা বৈঠকে অংশগ্রহণ করেন।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বাংলাদেশ স্থলবন্দরগুলোতে কমিটি সোলার পদ্ধতি ব্যবহার করার এবং সোনা মসজিদ স্থলবন্দরে ইমিগ্রেশন সিস্টেম চালু করার সুপারিশ করে। বৈঠকে বাংলাদেশ স্থল বন্দরের নিজস্ব অর্থায়নে অগ্নিকাণ্ড প্রতিরোধ ও নিয়ন্ত্রণে ‘ফায়ার ইকুইপমেন্ট’ ক্রয়ের সুপারিশ করা হয়। এছাড়া বাংলাদেশ-ভারত সীমান্তে সংঘটিত বিভিন্ন সমস্যা পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাথে আলোচনার মাধ্যমে সমাধান করার সুপারিশ করে।

বৈঠকে নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব, পায়রা বন্দর কর্তৃপক্ষ ও বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষ- এর চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সর্বশেষ