১৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
প্রখ্যাত সাংবাদিক আবদুল গাফফার চৌধুরী আর নেই কর্মস্থলে সিনিয়র-জুনিয়র সম্পর্ক বরিশালে হোমিওপ্যাথি চিকিৎসকদের ঈদ পুনর্মিলনী ও মধুমাস উদযাপন কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের নতুন চেয়ারম্যান প্রফেসর ডা. কাজী শহীদুল আলম ভোলায় পুলিশের সহায়তায় বাকপ্রতিবন্ধী মেয়ে খুঁজে পেলো নিরাপদ আশ্রয়স্থল পটুয়াখালী চেম্বার অব কমার্সের মাসিক সভা অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য হলেন অধ্যাপক ডাঃ মনিরুজ্জামান শাহীন নির্মিত হলো জিনিয়া জিনি'র মিউজিক ভিডিও 'ও সাথী' ঢাকার শীর্ষ সন্ত্রাসী ২টি হত্যা মামলায় মৃত্যুদন্ড প্রাপ্ত পলাতক আসামী বিপ্লব উজিরপুরে গ্রেফতার

পিরোজপুরে কঠোর লকডাউনে শহরে কঠোরতা, গ্রামে নেই মনিটরিং

পিরোজপুর প্রতিনিধি :: কারনোভাইরাস সংক্রমণ প্রতিরোধে দেশব্যাপী চলমান কঠোর লকডাউনে পিরোজপুর জেলার শহর এলাকায় কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন। রাস্তায় অপ্রয়োজনে বের হলেই জরিমানা করে ফিরিয়ে দেয়া হচ্ছে বাড়িতে।

শহরের বিভিন স্থানে পুলিশ চেকপোস্ট বসিয়ে মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহনে আরোহীদের জিজ্ঞাসাবাদ করছে। ক্ষেত্রবিশেষ আটক করা হচ্ছে মোটরসাইকেলও।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পুলিশ ও বিজিবি সদস্যদের সমন্বয়ে জেলা শহর এলাকায় পরিচালনা করা হচ্ছে মোবাইলকোর্ট। তবে শহর এলাকায় প্রশাসন লকডাউন বাস্তবায়নে কঠোরতা দেখালেও জেলা শহর ও উপজেলা শহর এলাকার বাইরে পাড়া-মহল্লা, ইউনিয়ন ও গ্রামপর্যায়ে কোনো লকডাউন বাস্তবায়ন হচ্ছে না। সেখানে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধিও।

সোমবার পিরোজপুর জেলা শহর, শহরতলীসহ উপজেলা ও গ্রাম এলাকায় ঘুরে এসব চিত্র দেখা গেছে।

এদিকে পিরোজপুর জেলায় করোনায় মোট মৃত্যু সংখ্যা ৬৩ জন। পিরোজপুর সিভিল সার্জন ডা: হাসনাত ইউসুফ জাকি জানান, জেলায় মোট আক্রান্তের সংখ্যা তিন হাজার ৯৩০ জন। এর মধ্যে ভালো হয়েছেন দু’হাজার ৪৯৭ জন।

জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন জানান, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে জেলা প্রশাসন। জেলার প্রত্যেক উপজেলায় একটি ও পিরোজপুর শহরে দু’টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। র‌্যাব, পুলিশ, বিজিবি, আনসারসহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করে যাচ্ছে।

তিনি জানান, কঠোর লকডাউনেও যারা আইন ভঙ্গ করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। গতকাল ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৪৭টি মামলায় ২৩ হাজার ২০০ টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ