২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

পিরোজপুরে কেউ মানছে না লকডাউন, আক্রান্তের হার শতকরা ৩৭ শতাংশ

পিরোজপুর প্রতিনিধি: পিরোজপুরে করোনা সংক্রমন প্রতিরোধে স্হানীয় প্রশাসন কর্তৃক জারিকৃত ৭ দিনের লকডাউন শনিবার (২৬ জুন) সকাল থেকে শুরু হলেও তা মানছে না কেউ।
শনিবার সকাল থেকে নাম মাত্র লকডাউন চললেও শহরের প্রায় সকল দোকান খোলা রয়েছে চলছে সকল প্রকার যানবাহন। জেলা হাসপাতালে করোনা ওয়ার্ডে ২১ জন রোগী ভর্তি রয়েছে। গত ২৪ ঘন্টায় শতাধিক স্যাম্পল পরিক্ষা করে ৪০ টি স্যাম্পল পজেটিভ পাওয়া গেছে। জেলায় করোনা সংক্রমনের হার শতকরা ৩৭ শতাংশ।

জেলা স্বাস্থ্য বিভাগের মতে, এ পর্যন্ত জেলাতে ৯ হাজার ৩ শত ৬৮টি স্যাম্পল পরিক্ষা করে ২ হাজার ২ টি পজেটিভ পাওয়া গেছে। এদের মধ্যে ১ হাজার ৬ শত ৩৮ জন সুস্থ্য হয়েছে এবং ৩৩ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছে। জেলাতে ৩ শত ৩১ জন রোগী করোনা আক্রান্ত রয়েছে। জেলায় করোনা সংক্রমনের হার শতকরা ৩৭ শতাংশ।

সিভিল সার্জন ডা: মো: হাসনাত ইউসুফ জাকী জানান, কয়েকদিন ধরে করোনা রোগীর চাপ বেশি রয়েছে। প্রতিদিনই প্রায় রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। বর্তমানে জেলাতে সংক্রমনের হার শতকরা ৩৭ শতাংশ।

জেলা প্রশাসক ও করোনা প্রতিরোধ কমিটির সভাপতি আবু আলী মো: সাজ্জাদ হোসেন জানান, জেলায় করোনা পরিস্থিতি অবনতিশীল। জেলার চারটি উপজেলায় পিরোজপুর পৌরসাভা, মঠবাড়িয়া, ভান্ডারিয়া এবং নেছারাবাদে লকডাউন চলছে। লকডাউন সফল করার জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেট গন মাঠে থেকে মোবাইল কোর্ট পরিচালনা করে যাচ্ছে। এখনো যারা নিয়ম মেনে লকডাউন মানছে না তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ