২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

পিরোজপুরে ঘূর্নিঝড় ‘ইয়াস’ মোকাবেলায় ৫৫৭ আশ্রয়ন কেন্দ্র প্রস্তুত

পিরোজপুর প্রতিনিধি: ঘূর্নিঝড় ‘ইয়াস’ মোকাবেলায় উপকূলীয় জেলা পিরোজপুরে ৫৫৭ টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। এর মধ্যে ২৩৫টি ঘুর্ণিঝড় আশ্রয়কেন্দ্র এবং ৩২২টি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মোহাম্মাদ সাজ্জাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, জেলার ৭ উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তাদের এ ব্যাপারে নির্দেশনা দেয়া হয়েছে।
জানা গেছে, ঘূর্নিঝড় ইয়াস মোকাবেলায় ইতিমধ্যে জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সিভিল সার্জন ডা. মোঃ হাসনাত ইউসুফ জাকী, এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী আব্দুস সত্তার হাওলাদার, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ জেছের আলী, উপ-পরিচালক কৃষি সম্প্রসারণ চিন্ময় রায়, ফায়ার সার্ভিস এর উপপরিচালক আব্দুল মালেক, জেলা মৎস্য কর্মকর্তা মোঃ আব্দুল বারীসহ জেলা পর্যায়ের বিভিন্ন কর্মকর্তা ও সাংবাদিক উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন
জানান ,হতাহতের সংখ্যা শূন্যের কোঠায় রাখার লক্ষ্যে ঘুর্ণিঝড় আশ্রয়কেন্দ্র প্রস্তুত করা হচ্ছে। ঘূর্ণিঝড় পরবর্তী সময়ে প্রতিটি ইউনিয়নে তাৎক্ষণিক আর্থিক সাহায্য দেয়ার জন্য আড়াই লক্ষ টাকা বরাদ্দ পাওয়া গেছে। এছাড়া গোখাদ্য ও শিশু খাদ্যের জন্য সরকারি বরাদ্দ রয়েছে। উপকূলীয় এলাকায় সতর্কবার্তা জারী করার কার্যক্রম চলছে। প্রতিটি ইউনিয়নে মেডিকেল টিম গঠন করা হয়েছে। । যেহেতু ঘুর্ণিঝড়টি পূর্নিমার জো এর দিন উপকূল অতিক্রম করবে তাই জলোচ্ছ্বাসের আশঙ্কা রয়েছে। উপকূলীয় এলাকার বাসিন্দাদের ঘুর্ণিঝড় আশ্রয়কেন্দ্রে নিয়ে আসার জন্য সম্ভাব্য সকল প্রয়োজনীয় ব্যবস্হা গ্রহন করা হয়েছ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ