২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

পিরোজপুরে ছিনতাই চক্রের মূলহোতা গ্রেফতার

পিরোজপুর প্রতিনিধি :: পিরোজপুরে ১৭ লাখ টাকা ছিনতাই চক্রের মূলহোতা কাওসার হোসেন ওরফে আব্দুল হামিদ মোড়লকে (৬৫) আটক করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ।

বুধবার (১৯ মে) রাত ১২টার দিকে তাকে খুলনার আড়ংঘাটা থেকে গ্রেফতার করা হয়। পরে আজ বৃহস্পতিবার (২০ মে) তাকে আদালতে সোপর্দ করা হয়।

গ্রেফতার কাওসার হোসেন ওরফে আব্দুল হামিদ মোড়ল খুলনা জেলার আড়ংঘাটা থানার আড়ংঘাটা গ্রামের মৃত আব্দুল রহিম ডাক্তারের ছেলে।

এর আগে, গত ০৪ এপ্রিল দুপুর ১টার দিকে পৌর শহরের পূর্ব শিকারপুর মুসলিম পাড়া থেকে ওই টাকা ছিনতাই হয়। টাকার মালিক বাগেরহাট জেলার মোড়লগঞ্জ থানার ছোট কুমারখালী গ্রামের সহিদ হোসেনের কাছ থেকে ওই টাকা ছিনতাই করে চারজনের একটি দল। এ ঘটনায় পিরোজপুর সদর থানায় একটি মামলা দায়ের হয়। পরে পুলিশ সিসিটিভি ফুটেজের মাধ্যমে ওই ছিনতাইয়ের সত্যতা পান ও আসামিদের শনাক্ত করেন।

মামলা সূত্রে ও ডিবি পুলিশের দেওয়া তথ্য মতে জানা যায়, ছিনতাইয়ের সঙ্গে জড়িত একটি চক্র ওই টাকার মালিক শহিদুল ইসলামের বাড়ির পাকা ভবনের ছাদে একটি বেসরকারি টেলিযোগাযোগ কোম্পানির টাওয়ার বাসানোর জন্য চুক্তি করেন ওই ছিনতাইকারীরা। সে অনুযায়ী বাড়ি মালিক তার বাড়ির দোতালার ভবন তৈরির জন্য ওই দিন দুপুরে ১৭ লাখ টাকা পিরোজপুরের একটি ব্যাংক থেকে তোলেন। ওই টাকা নিয়ে যাওয়ার কালে ছিনতাইকারী চক্রটি পূর্ব পরিকল্পিতভাবে ওই টাকা ছিনতাই করে নেয়।

জেলা পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান জানান, শহরে সকল ধরনের অপরাধ নিয়ন্ত্রণে আনতে পুলিশের উদ্যোগে শহরের বিভিন্ন ঝুঁকিপূর্ণ স্থানে সিসিটিভি ক্যামেরা বসানো হয়েছে। ওই ক্যামেরার মাধ্যমে ছিনতাইকারীরা শনাক্ত হয়। সে অনুয়ায়ী অভিযান চালিয়ে একজনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ