২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
ইরানের প্রেসিডেন্ট, পররাষ্ট্রমন্ত্রী ও গভর্নর নিহ*ত নিশানবাড়ীয়া ইউপি চেয়ারম্যানকে ৫০ হাজার টাকা জরিমানা লন্ডনে যুদ্ধবিরোধী বিক্ষোভ: ফিলি*স্তিনে গ*ণহ*ত্যা বন্ধের দাবী দেশের বীমা খাতে দৃষ্টান্ত স্থাপন করছে এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স ২৯ মে সারাদিন লালমোহন উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে কাপ পিরিচ মার্কায় ভোট দিন আবারও বাড়ল স্বর্ণের দাম সৌদিতে ২৮৭৬০ বাংলাদেশি হজযাত্রী পৌঁছেছেন, দুইজনের মৃত্যু জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত উপজেলা নির্বাচন : দ্বিতীয় ধাপে ৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন সোমবার থেকে ৬৫ দিন সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা

পিরোজপুরে পৃথক বোমা হামলা; বিএনপির ৬ নেতা গ্রেফতার

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরে পৃথক দু’টি বোমা হামলার ঘটনা ঘটেছে। ঘটনা দু’টি ঘটেছে গত মঙ্গলবার(০৬ ডিসেম্বর)রাতে জেলার ইন্দুরকানী ও কাউখালীতে। এসব ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে ইন্দুরকানী,কাউখালী ও ভান্ডারিয়া থানা পুলিশ ওই রাতে বিএনপির ৬ জনকে গ্রেফতার করেছেন। এ ঘটানায় জেলার ইন্দুরকানী ও কাউখালী থানায় পৃথক দু’টি মামলা দায়ের করা হয়েছে।
ইন্দুরকানী থানা পুলিশ সূত্রে জানা গেছে, ওই রাতের ১০টার দিকে উপজেলার বালিপাড়া বাজারে থাকা ইউনিয়ন আওয়ামীলীগ দলীয় কার্যালয়ের পাশে ককটেল বিস্ফোরনের ঘটনা ঘটে।এ সময় ওই কার্যালয়ে থাকা আবুল বাশার (৬০), আলাউদ্দিন হাওলাদার (৩০) বেলায়েত হোসেন (৪৪),সুমন ফরাজী (৩৯)নামের ৪ নেতা-কর্মী আহত হন।পরে তাদেরকে আহত অবস্হায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
ওই ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক মো. ইয়াকুব আলী জানান, ওই রাতে আমরা দলীয় কার্যালয়ে একটি কর্মী সভা করছিলাম। এ সময় ওই ককটেল বিস্ফোরন করা হয়। এতে আহত আবুল বাশার ওই ইউনিয়ন শ্রমিকলীগের সভাপতি, সুমন ফরাজী একই ইউনিয়ন যুবলীগের যুগ্ম সাধারন সম্পাদক , আলা উদ্দিন হাওলাদার ও বেলায়েত হোসেন ওই ইউনিয়ন যুবলীগের সদস্য ।
এ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে ওই রাতে থানা পুলিশ উপজেলা বিএনপির আহবায়ক ফরিদ আহম্মেদ ও উপজেলা সেচ্ছাসেবক দলের সদস্য সচিব জুয়েল রানাকে গ্রেফতার করেছেন।
ইন্দুরকানী থানার অফিসার ইন চার্জ (ওসি) মো: এনামুল হক জানান, রাতে ঘটনাস্হল থেকে কয়েকটি বিস্ফোরিত ককটেলের খোসা উদ্ধার করা হয়। এছাড়া আরো ৭টি তাজা ককটেল উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় আহত আবুল বাশার ওরফে বাদশা বাদী হয়ে ৭৫ জনকে নামীয় এবং আরো ৫০-৬০ জনকে অজ্ঞাত করে একটি বিস্ফোরক মামলা দায়ের করেছেন।
এ ছাড়া জেলার কাউখালীতে ককটেল বিস্ফোরনের ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে উপজেলা যুবদলের সদস্য সচীব শারিফুল আজম সোহেলকে গ্রেফতার করেছেন। একই রাতে জেলার ভান্ডারিয়া থানা পুলিশ উপজেলা বিএনপির ৩ নেতাকে গ্রেফতার করেছেন।
কাউখালী থানার অফিসার ইন চার্জ (ওসি) মো. বনি আমিন জানান, ওই একই রাতের সাড়ে ১০টার দিকে উপজেলার শিয়ালকাঠী ইউনিয়নের চৌরাস্তা এলাকায় ককটেল বিস্ফোরনের ঘটনা ঘটে বলে । ঘটনাস্হল থেকে ৪টি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় ২৩ জনকে নামীয় এবং ৩০-৪০ জনকে অজ্ঞাত কওে মামলা দায়ের করা হয়েছে।
জেলা বিএনপি’র আহবায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন বলেন, আগামী ১০ ডিসেম্বর ঢাকায় ঘোষিত কর্মসূচীকে বানচাল করতে সারা দেশের ন্যায় পিরোজপুরের বিভিন্ন উপজেলায় একের পর এক এমন মিথ্যা মামলা দায়ের করে গন গ্রেফতার চলছে। মামলার কারনে নেতা-কর্মীরা এলাকা ছাড়া হচ্ছেন। তবে এমন মিথ্যা মামলা দিয়ে এ সরকারের পতন ঠেকাতে পারবে না। প্রয়োজনে আমার জীবনের বিনিময়ে হলেও শহীদ জিয়ার সৈনিকেরা সরকারের পতন ঘটিয়ে ঘরে ফিরবো।

সর্বশেষ