৭ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

পিরোজপুরে র‌্যাবের অভিযানে নতুন মাদক ‘আইস’ উদ্ধার, যুবক গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক ::: পিরোজপুর সদর উপজেলায় নতুন মাদক ‘ক্রিস্টাল মেথ বা আইস’সহ মো. মাসুম খান (২৭) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাপিট এ্যাকশন ব্যাটেলিযন (র‌্যাব ৮)।

শনিবার রাত টার দিকে পিরোজপুর সদর থানাধীন ওধনকাঠী থেকে তাকে গ্রেপ্তার করা হয়। যা রোববার (১৮ জুলাই) দুপুরেেএক মেইল বার্তায় বরিশাল র‌্যাব-৮ এর সদর দফতর থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

মো. মাসুম খান পিরোজপুর সদর উপজেলার ওধনকাঠী এলাকার মৃত মতিউর রহমান খানের ছেলে।

র‌্যাব জানায়- গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার ওধনকাঠী এলাকা অভিযান চালানো হয়। এ সময় র‌্যাবের উপস্থিতি মো. মাসুম খান পালানোর চেষ্টা করেন। পরে র‌্যাব সদস্যরা তাকে ধাওয়া করে ধরে ফেলেন। এ সময় তার কাছ থেকে ১০ লাখ টাকা মূল্যের ১০০ গ্রাম ‘ক্রিস্টাল মেথ বা আইস’ উদ্ধার করা হয়।

এ ব্যাপারে অভিযানে নেতৃত্ব দেয়া র‌্যাব-৮ এর মেজর খালিদ হাসান জানান, বরিশাল বিভাগে এই প্রথমবারের মতো এ ধরনের মাদকের চালান জব্দ করা হয়েছে। আইস ইয়াবার চেয়ে শক্তিশালী। ইয়াবায় মিথাইল অ্যামফিটামিনের ব্যবহার হয় ২০ শতাংশ। আইস বা ক্রিস্টাল মেথে মিথাইল অ্যামফিটামিনের ব্যবহার শতভাগ। ১০ গ্রাম আইসের দাম ১ লাখ টাকা। প্রতিবার আইস সেবনে ১০ থেকে ১২ হাজার টাকা খরচ হয়। অস্ট্রেলিয়া, মালয়েশিয়া, সিঙ্গাপুর ও চীনে এই মাদকের ব্যবহার রয়েছে। এটি ধোঁয়ার মাধ্যমে, ট্যাবলেট আকারে বা ইনজেকশনের মতো সেবন করে মাদকাসক্ত ব্যক্তিরা। তবে মাদকটি অনেক ব্যয়বহুল হওয়ায় এখনো বরিশাল বিভাগে এর ব্যাপ্তি ততটা নয়।’

পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আ.জ.ম মাসুদুজ্জামান জানান, ওই মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে র‌্যাব বাদী হয়ে থানায় মামলা করেছে।’

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ