১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বোরহানউদ্দিনে মাটির নিচে চাপা পড়ে গৃহবধূর মৃত্যু কাঁঠালিয়ায় ডাকাতের গুলিতে আহত ২, টাকা-স্বর্ণালঙ্কার লুট শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্র রাজপথে মোকাবিলা করতে হবে : পিরোজপুরে শেখ পরশ পটুয়াখালীতে মহাসড়কে অটোরিকশা চালাতে প্রতি মাসে দিতে হয় হাজার টাকা দশমিনায় মোটরসাইকেল মার্কার কর্মীকে পেটালো প্রতিপক্ষ জাল ভোট পড়লেই ভোটকেন্দ্র বন্ধ : ঝালকাঠিতে ইসি আহসান বরিশালে ‘নো হেলমেট, নো ফুয়েল’ বাস্তবায়নে মাঠে নেমেছে পুলিশ বরগুনায় জুয়া খেলার ছবি তোলায় সাংবাদিককে মা*রধর, ক্যামেরা ছিন*তাই দুর্যোগ মোকাবিলায় ১ কোটি স্বেচ্ছাসেবী গড়ে তোলার পরিকল্পনা মঠবাড়িয়ায় মাদ্রাসার নিয়োগে ৫০ লক্ষ টাকার উৎকোচ বানিজ্য !

পিরোজপুর জেলার ৬টি উপজেলাকে ভুমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পিরোজপুর প্রতিনিধি : বাংলাদেশের একটি পরিবারও গৃহহীন ও ভুমিহীন থাকবে না, মুজিব বর্ষের প্রধানমন্ত্রীর দেয়া এই প্রতিশ্রুতি বাস্তবায়নে পিরোজপুরে চতুর্থ ধাপে ১ হাজার ১৬০টি ঘর বিতরনের মধ্য দিয়ে পিরোজপুর জেলার ৬টি উপজেলাকে ভুমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা করা হয়েছে। বুধবার সকাল ১০ টায় উপজেলা প্রশাসন এর আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশের ন্যায় পিরোজপুরের ভান্ডারিয়া, মঠবাড়িয়া, কাউখালী, নেছারাবাদ, নাজিরপুর ও ইন্দুরকানীকে ভুমিহীন মুক্ত ঘোষনা করেন। পরে কাউখালী উপজেলা পরিষদের সামনে থেকে জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান ও পুলিশ সুপার মোহাম্মদ সাইদুর রহমানে নেতৃত্বে একটি আনন্দ র‌্যালীতে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় একই স্হানে এসে র‌্যালীতে শেষ হয়। এসময় র‌্যালীতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহের নিগার সুলতান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ কে এম আব্দুস শহীদ, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান তালুকদার পল্টন, ভাইস চেয়ারম্যান মৃদুল আহম্মেদ সুমন, কাউখালী থানার ওসি মোঃ জাকারিয়া সহ ইউপি চেয়ারম্যান, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারি,রাজনৈতিক নেতৃবৃন্দ শিক্ষক – শিক্ষার্থী ও উপহারের ঘর প্রাপ্তরা অংশগ্রহণ করেন। প্রধানমন্ত্রীর দেয়া এ উপহারের ঘর পেয়ে খুশি দরিদ্র ও ছিন্নমূল এসব মানুষ।
এর আগে তিন ধাপে নির্মান করা হয়েছে ৪ হাজার ৩৭৬ টি ঘর। জেলায় এ পর্যন্ত ৪টি ধাপে মোট ৫ হাজার ৫৩৬ জনকে দুই শতাংশ জমি ও ঘর প্রদান করা হয়েছে।

সর্বশেষ