২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
দক্ষিণাঞ্চলের প্রথিতযশা সাংবাদিক মাইনুল হাসানের ১৮তম মৃত্যুবার্ষিকী আজ ইন্দোনেশিয়ায় ফুটবল মাঠে সংঘর্ষ ! নিহত-১২৯ অধ্যাপক কামরুজ্জামানের পিতার মাগফিরাত কামনা করে প্রেসক্লাব ও জমিয়াতুল মোদার্রেছীনের দোয়া মুনাজাত দেশে ২৪ ঘণ্টায় করোনায় আরো ৫ জনের মৃত্যু বরিশালে সাবেক এমপি ফরহাদের পিতার দাফন সম্পন্ন গলাচিপায় ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার উদ্বোধন আমতলীতে গরু চোর চক্রের তিন সদস্য গ্রেফতার তালতলীতে ছাত্রলীগ নেতাসহ ৪ জনকে কুপিয়ে জখম কলাপাড়ায় নিউজপোর্টাল আপন নিউজ'র প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন। কলাপাড়ায় ওঝার পরামর্শ নিতে এসে এক সন্তানের জননীকে দলবেঁধে ধর্ষণ, গ্রেপ্তার তিন।।

পৃথক ৩টি হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ প্রদান

এম.এ.আর নয়ন, স্টাফ রিপোর্টার:


চুয়াডাঙ্গায় পৃথক ৩টি হত্যা মামলায় তিনজন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ প্রদান করা হয়েছে।বৃহস্পতিবার (২৬শে নভেম্বর) বিকালে আসামিদের উপস্থিতিতে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ প্রদান করেন চুয়াডাঙ্গা জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক রবিউল ইসলাম।

দণ্ডাদেশপ্রাপ্তরা হলো চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার বাঁকা ইউনিয়নের কন্দর্পপুর গ্রামের আনোয়ার হোসেন আনার, দামুড়হুদা উপজেলার দর্শনা রামনগর গ্রামের জিয়ারুল @ জিয়া এবং সিআইডি সদস্য খুলনার দৌলতপুর থানার মহেশ্বরপাশা গ্রামের অসীম কুমার ভট্টাচার্য্য।

আদালত সূত্রে জানা যায়, জীবননগর উপজেলার কন্দর্পপুর গ্রামের আনোয়ার হোসেন আনারসহ আরও কয়েকজন মিলে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে ২০১৮ সালের ৪ জুলাই দুপুরে প্রতিবেশী গিয়াসউদ্দিনকে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করে। এ ঘটনার পর নিহতের ভাই বাদী হয়ে জীবননগর থানায় ৭জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করলে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই সিরাজুল আলম ২০১৯ সালের ২৫শে ফেব্রুয়ারি আদালতে চার্জশীট প্রদান করেন। সেই মামলায় আসামি আনোয়ার হোসেন আনারকে যাবজ্জীবন কারাদণ্ড এবং বাকি আসামিদের বেকসুর খালাস প্রদানের রায় দেন বিজ্ঞ বিচারক।

অপর একটি হত্যা মামলায় যাবজ্জীবন কারাদণ্ডাদেশ প্রদান করা হয় দামুড়হুদা উপজেলার দর্শনা রামনগর গ্রামের জিয়ারুল ওরফে জিয়াকে। ২০১২ সালের ১০ ডিসেম্বর রাতে জীবননগর উপজেলার উথলী ইউনিয়নের রতিরামপুর গ্রামের আব্দুর রহিমকে বোমা মেরে এবং কুপিয়ে হত্যার দায়ে জীবননগর থানার পুলিশ তাকে অস্ত্রসহ গ্রেফতার করে। ২০১৪ সালের ৩১শে জানুয়ারি তার বিরুদ্ধে আদালতে চার্জশীট প্রদান করেন জীবননগর থানার এসআই শফিকুল ইসলাম। আব্দুর রহিমকে হত্যার দায়ে জিয়ারুল ওরফে জিয়াকে যাবজ্জীবন এবং অস্ত্র মামলায় ১০ বছর কারাদণ্ডাদেশ প্রদান করেন বিজ্ঞ বিচারক।

এছাড়া আলমডাঙ্গা মাদ্রাসাপাড়ায় শাশুড়ি শেফালী অধিকারীকে হত্যার দায়ে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ প্রদান করা হয় নিহতের জামাই অসীম কুমার ভট্টাচার্য্যকে। কারাদণ্ডাদেশপ্রাপ্ত অসীম কুমার ভট্টাচার্য্য খুলনার দৌলতপুর থানার মহেশ্বরপাশা গ্রামের বাসিন্দা এবং তিনি পেশায় সিআইডি সদস্য ছিলেন। ২০১৯ সালের ৮জুন রাতে অসীম কুমার ভট্টাচার্য্য তার শাশুড়ি শেফালী অধিকারীকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। এ ঘটনায় নিহতের স্বামী সদানন্দ অধিকারী আলমডাঙ্গা থানায় মামলা দায়ের করলে একই বছরের ২৭ জুন তার বিরুদ্ধে আদালতে চার্জশীট প্রদান করেন মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই সাইফুল ইসলাম। শাশুড়িকে হত্যা মামলায় তাকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ প্রদান করেন বিজ্ঞ বিচারক।

রায় ঘোষণার পরে কড়া নিরাপত্তার মধ্যদিয়ে আসামিদের চুয়াডাঙ্গা জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়। এদিকে মামলার রায়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন নিহতের আত্মীয় স্বজনেরা।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ