২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বরিশালে পাংশা গ্রামে প্রতিপক্ষের হামলায় আহত ১ অর্ধেক জনবলে চলছে ঝালকাঠির প্রাথমিক শিক্ষা বিভাগ হলে ঢুকে হামলা : বরিশাল বিশ্ববিদ্যালয়ের ৩ শিক্ষার্থী গ্রেফতার পাথরঘাটায় বিআরটিসি বাসচাপায় মাছ ব্যবসায়ীর মৃত্যু জনবল সংকটে ঝালকাঠির প্রাথমিক শিক্ষা বিভাগ সংবাদ সম্মেলনে অভিযোগ : তিন সন্ত্রাসী সহোদরের প্রভাবে জিম্মি উজিরপুরবাসী স্ত্রীর মামলায় গ্রেফতার বরিশালের ওয়ার্ড আ. লীগ নেতা বহিষ্কার লালমোহনে নামাজের সালাম ফেরাতেই মৃত্যুর কোলে ঢলে পড়লেন মুসল্লি শেবাচিমে এক বছরেও শিডিউল পাচ্ছেন না ডায়ালাইসিস রোগীরা ঝালকাঠিতে পিকআপ ভ্যানে যাত্রীবাহী মাহিন্দ্রার ধাক্কায় শিশু নিহত, আহত ৪

প্রথমবারের মতো বিশ্বকাপে বাংলাদেশের নারীরা

স্পোর্টস ডেস্ক।।
বাংলাদেশ নারী ক্রিকেটের জন্য ঐতিহাসিক একটি দিন আজ। প্রথমবারের মত নারী ক্রিকেট বিশ্বকাপে খেলবে বাংলাদেশ। আগামী বছর মার্চ এবং এপ্রিলে নিউজিল্যান্ডে অনুষ্ঠিতব্য ১০ দলের এই বিশ্বকাপ আসরে খেলার যোগ্যতা অর্জন করেছে বাংলাদেশের নারী ক্রিকেটাররা।

করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রণের প্রভাবে জিম্বাবুয়ের রাজধানী হারারেতে চলমান বিশ্বকাপ বাছাই পর্ব বাতিল ঘোষণা করেছে আইসিসি। যার ফলে আইসিসি বিশ্বকাপে খেলার জন্য চারটি দল বাছাই করে নিয়েছে। বাছাই পর্বের প্লেইং কন্ডিশন অনুসারে টিম র‌্যাংকিং ধরে সেরা চারটি দল বাছাই করা হয়েছে বিশ্বকাপের চূড়ান্ত পর্বের জন্য। সে হিসেবে বাংলাদেশও যোগ্যতা অর্জন করে ফেলেছে বিশ্বকাপে খেলার জন্য।

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা হয়েছে এর আগে। কিন্তু ওয়ানডে বিশ্বকাপে এর আগে আর খেলা হয়নি। এবার নিউজিল্যান্ডে অনুষ্ঠিতব্য বিশ্বকাপে খেলার জন্য শক্তিশালী দল গঠন করেই জিম্বাবুয়ে গিয়েছিল নিগার সুলতানারা। শুধু কাগজে-কলমেই নয়, মাঠের খেলায়ও নিজেদের প্রমাণ করেছেন বাংলাদেশের নারী ক্রিকেটাররা।

প্রথম ম্যাচেই শক্তিশালী পাকিস্তানকে হারিয়ে দিয়েছিল। দ্বিতীয় ম্যাচে ২৬৯ রানে হারিয়েছে যুক্তরাষ্ট্রকে। যদিও তৃতীয় ম্যাচে এসে থাইল্যান্ডের কাছে হোঁচট খেয়েছে। তবুও, ২ জয়ে গ্রুপের শীর্ষেই ছিল বাংলাদেশ।

তবে যেহেতু আইসিসি বাছাই পর্বের ফল নয়, টিম র‌্যাংকিং ধরে চারটি দল বাছাই করে নিয়েছে, সে হিসেবে বাংলাদেশও উঠে গেছে নিউজিল্যান্ডে অনুষ্ঠিতব্য বিশ্বকাপের চূড়ান্ত পর্বে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ