১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

কর্তৃপক্ষের কাছে একজন দেশপ্রেমিক প্রবাসীর খোলা চিঠি

মামুন-অর-রশিদ: সংস্লিষ্ট কর্তৃপক্ষের কাছে লেখা একটি খোলা চিঠি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এটি নিয়ে ভুক্তভোগীদের মাঝে নানা কৌতুহল দেখা দিয়েছে। চিঠিটি লিখেছেন গ্রীসের এ্যাথেন্স চেম্বার অব কমার্স’র আন্তর্জাতিক অভিবাসী বিভাগের সভাপতি জহির ডাকুয়া। তিনি নিজের কোন ব্যক্তিগত বিষয় নয় বরং তার জন্মস্থান বরিশালের উজিরপুরের জনভোগান্তি নিয়ে এই চিঠি লিখেছেন।

পাঠকের সুবিধার্থে চিঠিটি নিম্নে হুবহু তুলে ধরা হলোঃ-

“মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকার পল্লী উন্নয়ন ব্যবস্থা শক্তিশালী করনে এবং আর্থ সামাজিক ও অবকাঠামোর উন্নয়ন কর্মকাণ্ডের বাস্তবায়নের মাধ্যমে অবহেলিত গ্রামের জনগণের জীবন যাত্রার/ চলাচলের/ যোগাযোগের মান উন্নয়নে বহুমাত্রিক করনের কাজ করছে । তারই একটি অংশ হিসাবে বরিশাল জেলার অন্তরগত উজিরপুর উপজেলাধীন ৭নং বামরাইল ইউনিয়নের হস্তীশুণ্ড গ্রামের হস্তীশুণ্ড বাজার এর প্রবেশ মুখে কালভাঁট দুইযুগ ধরে ঝুঁকিপূর্ণ ভাবে মানুষ, যানবাহন চলাচল করে । মাঝেমধ্যে মেরামত হলেও বর্তমানে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। এই কাল ভাঁটের সাথে প্রতিদিন ৮/১০ গ্রামের লোক কৃষিকাজ, গবাদি পশু , হাট বাজার, স্কুল, কলেজ, মাদ্রাসা, বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্র ছাত্রী, শিশু , সাধারন জনগণ যাতায়াত করে।

আপনার সদয় অবগতির জন্য জানানো যাচ্ছে যে, কালভাঁটটির অবস্থা এতোটাই ঝুঁকিপূর্ণ যেকোনো সময় মারাত্মক দুর্ঘটনা ঘটে যেতে পারে । শিশু শিক্ষার্থী দের স্কুলে পাঁঠিয়ে মা বাবাদের আতঙ্কে থাকতে হয় ।

এমতবস্থায় উপরে উল্লেখিত আমাদের এলাকার ঝুঁকিপূর্ণ কাল ভাঁটটি নির্মাণ করে সর্বস্তরের জনগনের চলাচলের উপযোগী করে দিবেন” ।

নিবেদকঃ

জহির ডাকুয়া, অভিবাসী ও আন্তর্জাতিক বিষয়ক সভাপতি এথেন্স চেম্বার অব কমার্স ।

CONTACT NO- IMO, VIBER, WHATS-APP +306955544167 EMAIL :- [email protected]

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email