১৯শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

প্রসংশা কুঁড়াচ্ছে মনোজ প্রামাণিক – সাবিলা নূর’র ‘পারাপার’

এ আল মামুন, বিনোদন ডেস্কঃ এ শহরে বেঁচে থাকার সংগ্রামে প্রতিনিয়ত লড়াই করা এক মানুষ জাহিদ! বাসের টিকেট কাউন্টারে কাজ করে সে! তার স্ত্রী সুমিকে নিয়েই এ শহরে তার সংগ্রামের এক সংসার! করোনার ভয়াল থাবা বাড়ায় শঙ্কট, চাকরি হারায় জাহিদ।

বেঁচে থাকার তাগিদে সুমি কাজ নেয় শহরের উচ্চবিত্ত এক পরিবারে! তবে সে পরিবারের কর্তা মাহফুজুর রহমান বিপত্নীক হওয়ায় গল্পের বাঁক ঘুরে যায় অন্য দিকে। বেরিয়ে আসে জাহিদের অন্য এক রুপ! প্রশ্নবিদ্ধ হয় এই সময়! সুমি হয়ে উঠে এ শহরের হার না মানুষের প্রতিনিধি! এমন গল্প নিয়েই নাটক ‘পারাপার’। এই প্রথম নাটকের গল্প লিখলেন আলোচিত অভিনেত্রী সাবিলা নূর। গল্প লেখার পাশাপাশি সুমি চরিত্রে তিনি চেষ্টা করেছেন নিজের চিরচেনা খোলস থেকে বের হতে। হয়তো সে জন্যই দর্শকের প্রশংসা পাচ্ছেন এ চরিত্রে অভিনয় করে।

মাহফজুর রহমান খান চরিত্রে অভিনয় করে প্রশংসা পেয়েছেন জনপ্রিয় গায়ক ও অভিনেতা তাহসান খান। আর জাহিদ চরিত্রে আছেন সময়ের সম্ভাবনাময় অভিনেতা মনোজ প্রামাণিক। গল্প নির্ভর কাজে নিজেকে যিনি প্রমাণ করেছেন আগেই। সেই ধারাবাহিকতার দেখা মিলল এ নাটকেও। নাটকটির চিত্রনাট্য লিখেছেন মজুমদার শিমুল। নির্মাণ করেছেন রাফাত মজুমদার রিংকু। তরুণ এ নির্মাতা তার নির্মাণের মুন্সিয়ানা দেখিয়েছেন আগেই। পতঙ্গ কিংবা বোধে’র মতো নাটক নির্মাণে সে ভিন্ন হয়েছে সহজেই। এই ঈদে সাড়াজাগানো ‘পারাপার’ নাটকটি নির্মাতা হিসেবে তার এগিয়ে চলার যাত্রা করবে গতিশীল, সেটার আভাস মিলল পারাপার নাটক নির্মাণে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ