৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
নৌকা মুক্তির সোপান, দেশের মানুষকে মুক্তি দিয়েছে নৌকা নির্ধারিত সময়ের পাঁচ ঘন্টা আগেই শুরু হলো রাজশাহীতে বিএনপির গণসমাবেশ জাতীয় সাংবাদিক সংস্থা’র নবনির্বাচিত কেন্দ্রীয় পরিষদকে বরিশাল নেতৃবৃন্দের শুভেচ্ছা শেখ হাসিনা সরকার রাষ্ট্র ক্ষমতায় না এলে এদেশে কোন সম্প্রীতি থাকবে না আবারও এদেশে পাকিস্তানী পতাকা উ... জাতীয় সাংবাদিক সংস্থা’র কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব হলেন বরিশালের মামুন-অর-রশিদ বরিশালে কর্মীদের জুতাপেটা করে শাসন করলেন ছাত্রলীগ নেতা জাতীয় সাংবাদিক সংস্থা’র কেন্দ্রীয় কমিটিতে পুনরায় পদ পেলেন বরিশালের দুই সাংবাদিক "টাইমস ইউনিভার্সিটি বাংলাদেশ" ক্যাম্পাস জীবনের শেষ প্রান্তে জাতীয় সাংবাদিক সংস্থা’র কেন্দ্রীয় কমিটি গঠন সুনিল বরন হালদার এর “পাখি”

ফুলবাড়ীতে কৃষকদের মাঝে বীজ ধান, সার ও কম্বাইন হারভেস্টার মেশিন বিতরণ

আল হেলাল চৌধুরী, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
ফুলবাড়ী উপজেলায় প্রণোদনা কর্মসূচীর আওতায় কৃষকদের মাঝে বিনামূল্যে ধানের বীজ ও রাসায়নিক সার এবং ৫০% ভর্তুকী মূল্যে কম্বাইন হারভেস্টার মেশিন বিতরণ করা হয়েছে।
গতকাল সকাল ১১টায় উপজেলা পরিষদ চত্তরে প্রধান অতিথি হিসেবে এসব বিতরণ করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন।
এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রিয়াজ উদ্দিন। ২০২২-২৩ অর্থ বছরে রবি মৌসুমে গম, ভুট্রা, সরিসা, সূর্যমুখী, পিয়াজ ও মুগডাল চাষে পূর্ণবাসন সহায়তা প্রদানের লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনা মূল্যে এই রাসায়নিক সার ও বীজ বিতরণ করা হয়।
পৌর এলাকার সুজাপুর গ্রামের গৌর চন্দ্র ও এলুয়াড়ী ইউনিয়নের রুদ্রানী গ্রামের জাহিদুল ইসলাম নামে দুই জন কৃষকের মাঝে ৫০% ভর্তুকিতে ২টি ধান মাড়াই হারভেস্টার মেশিন বিতরণ করা হয়েছে। এসময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান নীরু সামসুন্নাহার, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোছাঃ রুম্মান আক্তার, কৃষি সম্প্রসারন অফিসার মোঃ শাহানুর আলম প্রমূখ উপস্থিত ছিলেন।
উপজেলা কৃষি অধিদপ্তর সুত্রে জানাযায়, ভোজ্য তেল উৎপাদন বাড়াতে উপজেলার ৭টি ইউনিয়ন ও একটি পৌরসভার মোট ৩ হাজার ২শত কৃষককে এক বিঘা জমির জন্য ১০ কেজি এমওপি, ১০ কেজি ডিএপি সার এবং ১ কেজি সরিসা বীজ প্রদান করা হয়।
কৃষি কর্মকর্তা কৃষিবিদ রুম্মান আক্তার জানান, প্রকৃত কৃষিককে যান্ত্রীকীকরণ প্রকল্পের হারভেস্টার মেশিনের মূল্য ৩২ লক্ষ টাকা। ৫০% ভর্তুকির মাধ্যমে ১৫ লক্ষ ৫০ হাজার টাকায় প্রতিটি মেশিন কৃষকের হাতে তুলে দেওয়া হয়। এর মাধ্যমে তারা গ্রামে কৃষকদের ধান কাটা ও মাড়াই করণ সহজ হবে।
Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ