১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপঃ কুয়াকাটা সৈকত থেকে সরিয়ে নেয়া হচ্ছে ক্ষুদ্র প্রতিষ্ঠান চর জহিরুদ্দিনের মোশাররফ হোসেন কাশেমকে বাঁচাতে এগিয়ে আসুন বরিশালে বৃষ্টি-জোয়ারের পানিতে তলিয়ে গেছে বিভিন্ন এলাকা ! বরিশালে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বৃ্দ্ধকে মারধর, শেবাচিমে ভর্তি ! রাঙ্গাবালীতে তেল সারের মূল্যবৃদ্ধিতে কৃষকের গলার কাঁটা প্রধানমন্ত্রীর দেয়া আশ্রয়নের ঘরে থাকছে না বেশিরভাগ সুবিধাভোগীরা, ঝুলছে তালা মনপুরায় লঘুচাপ ও পূর্ণিমার জ্যো’র প্রভাবে মেঘনার জোয়ারে নিম্মাঞ্চল প্লাবিত মনপুরায় লঘুচাপ ও পূর্ণিমার জ্যো’র প্রভাবে মেঘনার জোয়ারে নিম্মাঞ্চল প্লাবিত প্রধানমন্ত্রীর দেয়া আশ্রয়নের ঘরে থাকছে না বেশিরভাগ সুবিধাভোগীরা, ঝুলছে তালা ঝালকাঠিতে অগ্নিদগ্ধ লঞ্চ এমভি অভিযান-১০ মালিককে ফেরত

ফের কুয়াকাটা সৈকতে ভেসে এলো মৃত ডলফিন

অনলাইন ডেস্ক :: পটুয়াখালীর কুয়াকাটা সমুদ্রসৈকতে আরও একটি মৃত ডলফিন ভেসে এসেছে। এর দৈর্ঘ্য ছয় ফুট। বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে সৈকতের দ্বিতীয় ঝাউবন এলাকায় ডলফিনটি দেন পান ট্যুরিস্ট পুলিশের সদস্যরা।

ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের পুলিশ পরিদর্শক মিজানুর রহমান মৃত ডলফিন উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন।

ওয়ার্ল্ড ফিশ বাংলাদেশ (ইকোফিশ-২) অ্যাক্টিভিটির সহযোগী গবেষক সাগরিকা স্মৃতি বলেন, কুয়াকাটা সৈকতে আজও একটি মৃত ডলফিন ভেসে এসেছে। এটাকে সৈকত থেকে সরিয়ে নিরাপদ স্থানে মাটিচাপা দেওয়া হয়েছে।

এ নিয়ে চলতি মাসে তিনটিসহ এ বছর প্রায় ২০টির বেশি মৃত ডলফিন কুয়াকাটা সৈকতে ভেসে এলো।

ডলফিন রক্ষা কমিটির টিম লিডার রুমান ইমতিয়াজ তুষার বলেন, ডলফিনগুলো কী কারণে মারা যাচ্ছে তা কেউ বলতে পারছেন না। তবে এটা জানা এখন খুব জরুরি হয়ে পড়েছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ