২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
কলাপাড়ায় কাঁচা বাজার সড়ানো হয়নি উন্মুক্ত স্থানে ভোলায় লকডাউনে স্বাস্থ্যবিধি প্রতিপালনে মাঠে রেড ক্রিসেন্ট উজিরপুরে কথিত চিকিৎসকের ভুল চিকিৎসায় নিখিল নামের এক যুবকের মৃত্যু ঈদের ৫ ম দিন এটিএন বাংলায় সামিনা - সিদ্দিকের 'মানবিক কসাই' কাজীরহাটে ডিবির অভিযানে ইয়াবা সহ মাদককারবারী আটক পরামর্শঃ জমির রেকর্ড বা খতিয়ানের ভুল সংশোধনের পদ্ধতি বরিশালে হাতুড়ে ডাক্তারের অপচিকিৎসায় যুবকের মৃত্যূ উজিরপুরের হারতায় এক সন্তানের জননীর রহস্যজনক মৃত্যূ বরিশাল সিটি করপোরেশনের স্টিকার লাগিয়ে যাত্রী পরিবহণ সরকারি নিষেধাজ্ঞা বাস্তবায়নের লক্ষ্যে জীবননগরে মোবাইল কোর্ট অব্যাহত

ফোন করলেই মিলছে বিনামূল্যে অক্সিজেন ও এ্যম্বুলেন্স সেবা

জুলফিকার আমীন সোহেল : পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার ১১ টি ইউনিয়নের করোনা আক্রান্ত রোগী কিংবা স্বজনদের একটি মাত্র ফোন কলেই মিলছে বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার ও এম্বুলেন্স। উপজেলার যে কোন প্রান্তঃ থেকে ফোন পেলেই অক্সিজেন সিলিন্ডার নিয়ে ছুটে যাচ্ছে অক্সিজেন ব্যাংক মঠবাড়িয়া টিম। কোভিড-১৯ রোগীর বাড়িতে পৌঁছে দেয়া হচ্ছে অক্সিজেন। ফুরিয়ে গেলে আবার সিলিন্ডারে ভরে দেয়া হচ্ছে। মিরাজুল ইসলাম ওয়েলফেয়ার ফাউন্ডেশন নামের একটি সেবামূলক প্রতিষ্ঠান এমন মহতী উদ্যোগ নিয়েছে। কোভিড-১৯ ্এর তৃতীয় ঢেউ মোকাবিলায় এ সেবা চালু রেখেছে তারা। প্রতিষ্ঠানটি “অক্সিজেন ব্যাংক মঠবাড়িয়া” নামে একটি হেল্পলাইন নম্বর-০১৭১২-৫৯৬৫২৫ চালু রেখেছে।

প্রতিষ্ঠানটির স্বেচ্ছাসেবক মূলক কাজের সঙ্গে সম্পৃক্ত থাকা টিমের প্রধান শাকিল বাবু বলেন, মিরাজুল ইসলাম ওয়েলফেয়ার ফাউন্ডেশন প্রতিষ্ঠাতা ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: মিরাজুল ইসলামের দিক-নির্দেশনায় বিনামূল্যে সেচ্ছায় আমরা এ সেবা পৌঁছে দিচ্ছি। ফোন পেলেই আমরা মোটর সাইকেল যোগে সিলিন্ডার নিয়ে করোনা আক্রান্তদের বাড়ি চলে যাচ্ছি।

মিরাজুল ইসলাম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিরাজুল ইসলাম জানান, জাতীয় মহামারী দুর্যোগকালীন সময়ে মানবিক কারনে ভান্ডারিয়াসহ আশপাশের সকল উপজেলায় এ সেবা পৌঁছে দেয়া হচ্ছে। ইতোমধ্যে আমরা অর্ধশতাধিক নতুন অক্সিজেন সিলিন্ডার ক্রয় করে বিনামূল্যে প্রদান করেছি। সাথে রয়েছে বিনামূল্যে অ্যাম্বুলেন্স সেবা।

মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাঃ ফেরদৌস ইসলাম বলেন, করোনায় আক্রান্ত বেশির ভাগ রোগী বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন। তাদের শ্বাসকষ্ট দেখা দিলে জরুরি অক্সিজেন প্রয়োজন হয়। মিরাজুল ইসলাম ওযয়েলফেয়ার ফাউন্ডেশন নামের সেবামূলক প্রতিষ্ঠানটি অক্সিজেন ও এ্যম্বুলেন্স সেবা দিচ্ছে এটা প্রশংসনীয় ও অনুকরণীয়।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ