১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

বকেয়া বেতনের দাবিতে গ্রামপুলিশদের স্ব-পরিবারে অবস্থান কর্মসূচি

হারুন অর রশিদ, আমতলী (বরগুনা) প্রতিনিধি।
বরগুনার তালতলীতে ১৫ মাসের বকেয়া বেতন ও ২৩ মাসের যাতায়াত ভাতার দাবিতে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সামনে গ্রাম পুলিশরা স্ব-পরিবার নিয়ে অবস্থান ধর্মঘট পালন করছে।
মঙ্গলবার (০২ মার্চ) বেলা ১১টায় উপজেলার সকল গ্রাম পুলিশ সদস্যরা অবস্থান ধর্মঘট শুরু করেন। দুই ঘন্টা পরে উপজেলা চেয়ারম্যান ও নির্বাহী অফিসার ১০ দিনের মধ্যে বকেয়া বেতনের টাকা পরিশোধের আশ্বাস দিলে অবস্থান কর্মসূচি স্থগিত করেন। নির্ধারিত সময়ের মধ্যে বকেয়া বেতন না পেলে এ কর্মসূচি চলবে বলেও জানানো হয়।
অবস্থান ধর্মঘটে গ্রাম-পুলিশ সমিতির সভাপতি ও বড়বগী ইউনিয়নের দফাদার চাঁন মিয়া বলেন, ১৫ মাস বেতন ও ২৩ মাস যাতায়াত ভাতা বাকি রয়েছে। তবে সরকারী ভাবে যে বেতন ভাতা দেওয়া হয় সেটা নিয়মিত পেয়েও ইউনিয়ন পরিষদ থেকে দেয় ভাতা বকেয়া রয়েছে। এক একজনের প্রায় ৮০-৯০ হাজার টাকা বকেয়া রয়ে গেছে। এ বেতন-ভাতা না পেয়ে পরিবার পরিজন নিয়ে আমরা অতিকষ্টে জীবন যাপন করতেছি।
তালতলী উপজেলা নির্বাহী অফিসার মো. আসাদুজ্জামান বলেন, তাদের বকেয়া বেতান-ভাতার জন্য ১০ দিনের সময় নেয়া হয়েছে। আশা করি এ সময়ের মধ্যে তাদের পাওনা পরিশোধ করা হবে। গত প্রায় ৪ মাস পূবে আমি নিজ উদ্যোগ নিয়ে গ্রাম পুলিশদের বকেয়া বেতনের কিছু টাকা পরিশোধ করেছি।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ