১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
শিক্ষিকাকে কুপিয়ে হত্যার চেস্টা, গ্রেপ্তার-১ সাংবাদিক শাহিন হাফিজের "মা" র মৃত্যু, এনডিবিএ'র শোক প্রকাশ মহাসড়কে যানবাহনের গতিসীমা নিয়ন্ত্রণ করতে বরিশাল জেলা প্রশাসনের অভিযান পটুয়াখালীর দুমকিতে প্রাণিসম্পদ প্রদর্শনী  উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠান বরিশালে গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী আটক বানারীপাড়ায় তহশিলদার ও সার্ভেয়ারের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ প্রিজন সেলে হাজতিকে হত্যার দাবি স্বজনদের, কারারক্ষীসহ ১১ জনের বিরুদ্ধে মামলা দাম বেড়ে ফের রেকর্ড, স্বর্ণের ভরি ১ লাখ ২০ চরকাউয়া ইউনিয়ন যুবলীগের মতবিনিময় সভায় খান মামুন রাজাপুরে গ্যাস সিলিন্ডার লিক হয়ে মাইক্রোবাসে আগুন

বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করায় ববি শিক্ষার্থী বহিষ্কার

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

অনলাইন ডেস্ক :: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবার নিয়ে কটূক্তি এবং সাম্প্রদায়িক বিদ্বেষমূলক বিভিন্ন প্রচারণা চালানোর অভিযোগে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থী মো. খালিদ হাসানকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

রোববার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. মুহসিন উদ্দীন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। খালিদ বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাস জানান, গত অক্টোবর মাসে খালিদের বিরুদ্ধে লিখিত অভিযোগ করে সাধারণ শিক্ষার্থীরা। এসময় তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে বঙ্গবন্ধু ও তার পরিবারকে নিয়ে করা কটূক্তিমূলক বিভিন্ন স্ট্যাটাসের কপি যুক্ত করে দেওয়া হয়। এ নিয়ে গঠিত তদন্ত কমিটি মো. খালিদ হাসানকে দোষী সাব্যস্ত এবং তাকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের সুপারিশ করেছে। পরে বিশ্ববিদ্যালয় শৃঙ্খলা কমিটির সভায় তাকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়।

বহিষ্কৃত মো. খালিদ হাসান বলেন, বিষয়টি নিয়ে তদন্ত চলাকালে আমাকে বিশ্ববিদ্যালয় প্রশাসন ডেকেছিল। সেখানে আমি আমার অবস্থান ব্যাখ্যা করেছি। আপাতত এ বিষয়ে আর কিছু বলতে চাই না।

সর্বশেষ