২০শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

বঙ্গবন্ধুর আদর্শ বাঙালি জাতির সবচেয়ে বড় সম্পদ

বরিশাল বাণী:  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গবন্ধুর মন্ত্রী পরিষদের সদস্য, কৃষক নেতা শহীদ আবদুর রব সেরনিয়াবাত এর ৪৬তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগের উদ্যোগে এক আলোচনা সভা ২৩ আগস্ট সকালে বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল।  বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগ সভাপতি এম.এ জলিল এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় পার্টি- জেপি’র সভাপতিমণ্ডলীর সদস্য বীরমুক্তিযোদ্ধা সাদেক সিদ্দিকী।
বক্তব্য রাখেন কাজী আরেফ ফাউন্ডেশনের সভাপতি কাজী মাসুদ আহমেদ, ডেইলি বাংলা স্কাই সম্পাদক আমিনুর রহমান সগীর, বরিশাল বিভাগ সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক আ.স.ম মোস্তফা কামাল, সদস্য নকিব হক, বাংলাদেশ জাসদের নেতা হুমায়ুন কবির, নারী নেত্রী এলিজা রহমান, বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগের সহ সভাপতি ফাতেমা খাতুন, সাধারণ সম্পাদক সমীর রঞ্জন দাস ও দপ্তর সম্পাদক কামাল হোসেন প্রমুখ।
প্রধান আলোচকের বক্তব্যে লায়ন গনি মিয়া বলেন, বঙ্গবন্ধুর আদর্শ বাঙালি জাতির সবচেয়ে বড় সম্পদ। বঙ্গবন্ধুর আদর্শ সর্বস্তরে বাস্তবায়ন করতে বঙ্গবন্ধুর চর্চা বাড়াতে হবে। কৃষক নেতা আব্দুর রব সেরনিয়াবাতসহ বঙ্গবন্ধুর সহযোদ্ধাদের বর্ণাঢ্য কর্মময় জীবনী নতুন প্রজন্মকে জানাতে হবে। বঙ্গবন্ধুর নেতৃত্বে সেরনিয়াবাত যে ভূমি সংস্কারের চিন্তা করেছিলেন সেই ভূমি সংস্কারের কাজটি বর্তমান সরকারের কাছে বাস্তবায়নের জন্যে তিনি জোর দাবি জানান।
সাদেক সিদ্দিকী বলেন, পাকিস্তানের শোষণ-শাসন থেকে বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৭১ সালে মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশ স্বাধীন করে। তার নেতৃত্বে যে সরকার হয়েছে সেই সরকার বাংলাদেশকে অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক, শোষণ-শাসন, নির্যাতনমুক্ত, ক্ষুধা-দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়তে চেয়েছিল। কিন্তু ৭১ ও ৭৫ সালের ঘাতকরা তা মেনে নেয় নাই। তারা বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে হত্যা করেন। তিনি সকলকে বঙ্গবন্ধুর আদর্শে কাজ করার আহ্বান জানান।
Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ