২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
আমতলীর গুলিশাখালী ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত দুমকি প্রেসক্লাবের ২৮ বছর পূর্তি উপলক্ষে আলোচনা সভা, কেক কাটা অনুষ্ঠান কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু ভোলায় শ্রেষ্ঠ ভূমি উপ-সহকারী কর্মকর্তা হলেন‌ মো: ইদ্রিস মঠবাড়িয়ায় বাস চাঁপায় নিহত-১, আহত-২llচালক ও হেলপার আটক কাউখালীর ভূমি অধিদপ্তরের তিন কর্মকর্তা জেলার শ্রেষ্ঠ তথ্য মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিবের সাথে বরিশাল প্রকাশক ও সম্পাদক পরিষদের মতবিনিময় প্রবাসীর স্ত্রীকে ধর্ষনের চেষ্টা করলেন চেয়ারম্যান বাজারের কীটনাশক ব্যবসায়ী! মাদারীপুরে দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক মৌলিক প্রশিক্ষণ রাতে উড়ে গলাচিপা ভূমি অফিসে জাতীয় পতাকা

বঙ্গবন্ধু ইন্টারন্যাশনাল রিসার্স সেন্টার ইউকে’র উদ্বোধন

স্টাফ রিপোর্টর ঃ ৪ মার্চ বঙ্গবন্ধু ইন্টারন্যাশনাল রিসার্স সেন্টার ইউ-কের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।
বিশিষ্ট শিক্ষাবিদ ও মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার , আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক সম্মানিত উপদেষ্টা ড: গওহর রিজভী আনুষ্ঠানিক ভাবে বঙ্গবন্ধু ইন্টারন্যাশনাল রিসার্স সেন্টার ইউ-কের শুভ উদ্বোধন ঘোষণা করেন। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট রাজনীতিবিদ ,বীরমুক্তিযুদ্ধা ,যুক্তরাজ্য আওয়ামীলীগের সভাপতি, সুলতান মাহমুদ শরীফ , বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য আয়ারল্যান্ড এবং লাইবেরিয়ার মান্যবর হাই কমিশনার সায়ীদা মুনা তাসনীম , বিশিষ্ট শিক্ষাবিদ ,প্রফেসর শিবলী রুবায়েত উল ইসলাম , চেয়ারম্যান, সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন বাংলাদেশ ,যুক্তরাজ্য আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি অধ্যাপক আবুল হাশেম , যুক্তরাজ্য আওয়ামিলিগ এর সাধারণ সম্পাদক জনাব সৈয়দ সাজিদুর রহমান ফারুক , জনাব আব্দুল আহাদ চৌধুরী অর্গানাইজিং সেক্রেটারি , UK আওয়ামীলীগ। জনাব ,হাসান ইকবাল , জেনারেল সেক্রেটারি ,ইতালি আওয়ামী লীগ ,আতিয়ার রসূল কিটন সাবেক প্রেসিডেন্ট ইতালি যুব লীগ, অ্যাডভোকেট টি এম জানে আলম ,প্রেসিডেন্ট সর্ব ইউরোপিয়ান আওয়ামী সোসাইটি।
হাসিব চৌধুরী ও রহমান হাসান এর সঞ্চালনায় ভার্চুয়াল অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন ড: বি এম রাজ্জাক। অনুষ্ঠানে বক্তব্য রাখেন ড: সামসুন নাহার ,ড: মুহাম্মদ শরীয়াত উল্লাহ ,ড: আজিজুর রহমান , ড: আসাদুজ্জামান খান , ড: ইমতিয়াজ মোস্তাফিজ , ড: অনুপম মজুমদার ,প্রফেসর মোহাম্মদ আবুল কালাম (ACCA) ,প্রফেসর তাসনিম আহমেদ।
ড: গওহর রিজভী তার বক্তব্যে বলেন ,বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের সম্পদ নয় ,তিনি হচ্ছেন সমস্ত বিশ্বের সম্পদ ,তাঁর সম্পর্কে অনেক কিছু গবেষণার প্রয়োজন রয়েছে , আন্তর্জাতিক জার্নালে বঙ্গবন্ধু সম্পর্কে খুব বেশি আর্টিকেল না থাকায় এই ধরণের প্রতিষ্ঠানের গুরুত্ব আরোপ করেন। প্রফেসর শিবলী রুবায়েত উল ইসলাম আশাবাদ রেখে বলেন, বঙ্গবন্ধু ইন্টারন্যাশনাল রিসার্স সেন্টার ইউ-কে নতুন প্রজন্মের জন্য হবে একটি আদর্শিক প্রতিষ্ঠান, তিনি এই প্রতিষ্ঠানটির সার্বিক মঙ্গোল কামনা করেন। যুক্তরাজ্য আয়ারল্যান্ড এবং লাইবেরিয়ার মান্যবর হাই কমিশনার সায়ীদা মুনা তাসনীম তাঁর বক্তব্যে বলেন , এই প্রতিষ্ঠানটির যে কোন কার্যক্রমে তিনি সব সময় সহযোগিতা করে যাবেন , জনাব সুলতান মাহমুদ শরীফ বলেন বঙ্গবন্ধু ছিলেন মানবতাবাদী নেতা তাঁর সম্পর্কে বিভিন্ন ভাবে গবেষণার প্রয়োজন রয়েছে , এই প্রতিষ্ঠানের পৃষ্ঠপোষক হিসেবে তাঁর পক্ষে যতটুক সম্ভব কাজ করে যাবেন। প্রফেসর আবুল হাশেম বলেন বঙ্গবন্ধুর জীবন নিয়ে বুদ্ধিবৃত্তিক চিন্তার বিকাশ ঘটাতে এই প্রতিষ্ঠানটির গুরুত্ব অপরিসীম। জনাব সৈয়দ সাজিদুর রহমান ফারুক তাঁর বক্তব্যে বলেন বঙ্গবন্ধুর অসম্প্রদায়িক চেতনার প্রসার বিশ্বময় ছড়িয়ে দিতে সব সময় তিনি প্রস্তুত আছেন । আব্দুল আহাদ চৌধুরী বলেন তিনি এই প্রতিষ্ঠানের সাথে যে কোনো প্রয়োজনে সব সময় পাশে থাকবেন। বক্তব্য রাখেন ,আতিয়ার রাসূল কিটন এই প্রতিষ্ঠানটির মঙ্গোল কামনা করেন, অ্যাডভোকেট জানে আলম এই প্রতিষ্ঠানটির প্রজনীয়তার গুরুত্ব আরোপ করেন। জনাব হাসিব আহমেদ চৌধুরীর সার্বিক তত্ত্বাবধানে সমাপনী বক্তব্যে ড: রাজ্জাক সকলে ধন্যবাদ সহ বঙ্গবন্ধু রিসার্স সেন্টার এর ওয়েব সাইট এর নাম প্রকাশ করেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ