১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
মুলাদীতে আড়িয়াল খাঁ নদে গোসল করতে নেমে ২ তরুণী নিখোঁজ বাকেরগঞ্জে বসতঘরে মিলল মাটিচাপা অবস্থায় বৃদ্ধার মরদেহ চরফ্যাসনে মাদক সেবনে বাধা দেয়ায় সাংবাদিক পরিবারের ওপর হামলা, আহত ৪ তালতলীতে বনের ২৫০ পিস লাঠি সহ গ্রেফতার ২ দুমকিতে প্রতিপক্ষকে ফাঁসাতে গাড়ি ভাঙচুর, থানায় অভিযোগ বৈশাখ উদযাপনে কুয়াকাটা সমুদ্র সৈকতে পর্যটকের পদচারণায় মুখরিত বাদলপাড়া একতা গোরস্থানে চিরনিদ্রায় সায়িত সাংবাদিক মামুনের ‘মা’ মাদক সেবনে বাধা দেয়ায় - দুলারহাটে সাংবাদিক পরিবারের ওপর হামলা আহত-৪ বরিশাল শেবাচিমের প্রিজন সেলে আসামিকে পিটিয়ে হত্যা সাংবাদিক মামুনের মায়ের মৃত্যুতে বরিশাল তরুণ সাংবাদিক ঐক্য পরিষদের শোক

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে নারীর ক্ষমতায়ন হচ্ছে: পানিসম্পদ প্রতিমন্ত্রী

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক ::: পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখেছিলেন একটি সোনার বাংলা গড়ার। সেই স্বপ্ন তিনি বাস্তবায়ন করতে পারেন নি। কিন্তু স্বপ্ন বাস্তবায়নের ভিত রচনা করে গিয়েছেন তিনি। তার উপর ভিত্তি করে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

শনিবার (২ মার্চ) বরিশাল সদর উপজেলার চরকাউয়া নয়ানী মাধ্যমিক বিদ্যালয় ও ১১৫ নং নয়ানী আজাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২৭ তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পানিসম্পদ প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ এখন আর কোনো দারিদ্র জনগোষ্ঠীর দেশ না, এখন উন্নয়নশীল দেশ। ২০৩০ সালে আমরা উচ্চ মধ্যম আয়ের দেশ ও ৪১ সালের মধ্যে সমৃদ্ধশালী ও স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষে সরকার কাজ করে যাচ্ছে। তার সাথে যুক্ত হয়েছে বাংলার ১৭ কোটি মানুষ। আর এরজন্য সবাইকে এক হয়ে কাজ করতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নারীর ক্ষমতায়ন হচ্ছে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, আমার আশা এই কার্যক্রমে বরিশালের মেয়েরাও এগিয়ে থাকবে। তোমাদের উপরে নির্ভর করছে বাংলাদেশের ভবিষ্যৎ। বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ গড়তে হলে তোমাদের মতো মেধাবী ছাত্র-ছাত্রী প্রয়োজন।

চরকাউয়া নয়ানী মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি সুলতান আহমদ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন বরিশাল মহানগর আওয়ামী যুবলীগ এর যুগ্ম আহবায়ক আলহাজ্ব মাহমুদুল হক খান মামুন। তিনি বলেন বিগত ৫ বছরে বরিশাল সদর উপজেলায় যেসকল উন্নয়ন মূলক কাজ হয়েছে তা শুধু মাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনা র নেতৃত্বে আমাদের আদর্শের নেতা বরিশাল সদর ৫ আসনের সংসদ সদস্য পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি র জন্য ই সম্ভব হয়েছে৷ তিনি সততা দক্ষতার সাথে কাজ করে আসায় পুনরায় তাকে এ আসনের জনগন বিপুল ভোটে বিজয়ী করেছেন। এছাড়াও তার সততা এবং দক্ষতার কারনে তাকে পুনরায় পানিসম্পদ প্রতিমন্ত্রী র দায়িত্ব প্রদান করা হয়েছে৷ পানিসম্পদ প্রতিমন্ত্রী যেভাবে নদীবেষ্টিত এলাকা গুলো ঘুরে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করেন আমাদের প্রতিটি এলাকায় যদি এমন একজন করে নেতা পাওয়া যেতো তাহলে উন্নয়ন শীল দেশের প্রথম স্থানে যেতে বেশীদিন সময় লাগবে না আমাদের। এছাড়াও এখানের শিক্ষার্থীদের জন্য শিক্ষা সফরের ব্যবস্থা গ্রহন করেছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী, স্বপ্নের পদ্মা সেতু ভ্রমণের আয়োজন করে তাদেরকে নিয়ে পদ্মা সেতু ভ্রমণের ব্যবস্থাও করে দিয়েছেন তিনি।

এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুর রহমান মজুমদার, বরিশাল জেলা শিক্ষা অফিসার মোঃজাহাঙ্গির হোসেন, বরিশাল পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী খালিদ বিন অলিদ,বরিশাল মহানগর ছাত্রলীগ এর সাবেক সভাপতি মোঃজসিম উদ্দীন,বরিশাল বিএম কলেজ ছাত্রলীগ বাকসুর সাবেক ভিপি মোঃ মঈন তুষার, বরিশাল সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ ছাত্রলীগ এর সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃমাহিদুর রহমান মাহাদ,নুরুল ইসলাম মৃধা,মোঃসাখাওয়াত হোসেন মনির,মুজিবুর রহমান হালিম মুন্সি,ইউপি সদস্য মোসাঃশাহিদা শরীফ (পেয়ারা),কামরুল ইসলাম মুন্সি, বিদ্যালয়ের সাবেক সভাপতি জাহাঙ্গীর হোসেন হাওলাদার, বরিশাল বিভাগীয় কমিশনার কার্যালয়ের উপ-সহকারী প্রশাসনিক কর্মকর্তা মোঃজহিরুল ইসলাম জাকির প্রমুখ।

এর আগে অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন অতিথিরা। জাতীয় পতাকা উত্তোলন শেষে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ সংক্ষিপ্ত এক আলোচনা করেন। পরে বেলুন-ফেস্টুন উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করা হয়।

এরআগে সকালে পানিসম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল জেলা আওয়ামী লীগ এর সহ সভাপতি কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি বরিশাল নগরীর আলহাজ্ব দলিল উদ্দিন বালিকা মাধ্যমিক বিদ্যালয় ও পলাশপুর আলহাজ্ব দলিল উদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২৪ তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে ও উত্তর আমানগঞ্জ মোফাজ্জল হোসেন খান সরকারি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীয়া অনুষ্ঠানে, বরিশাল জেলা শিল্পকলা একাডেমিতে বরিশাল আঞ্চলিক, জেলা ও উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় এর আয়োজনে জাতীয় ভোটার দিবস ২০২৪ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তিনি।

সর্বশেষ