১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

বঙ্গবন্ধু হত্যাকান্ডে জড়িত পর্দার আড়ালের কুশীলবদের বিচার করা হবে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

বরিশাল বাণী:
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী  এডভোকেট আ ক ম মোজাম্মেল হক এমপি বলেছেন, বঙ্গবন্ধু হত্যাকান্ডে জড়িত পর্দার আড়ালের কুশীলবদের বিচার করা হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকান্ডে জড়িত একটি অংশের বিচার করা সম্ভব হয়েছে। এই হত্যাকান্ডে যারা নির্দেশনায় ছিলেন কিংবা পরোক্ষভাবে জড়িত ছিলেন বাঙালি জাতি তাদের বিচারও নিশ্চিত করবে। ১৯৭৫ এর ১৫ আগস্ট জননেত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা দেশের বাইরে থাকায় তারা আল্লাহর রহমতে প্রাণে বেঁচে যায়। ১৯৮১ সালে জননেত্রী শেখ হাসিনা নানা প্রতিকূলতা মোকাবেলা করে স্বদেশ প্রত্যাবর্তন করেন এবং মানুষের ভোট-ভাতের অধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করে চলেছেন। যার ফলে এই দেশে যুদ্ধাপরাধীদের বিচার ও বঙ্গবন্ধু হত্যাকান্ডে জড়িতদের বিচার করা সম্ভব হয়েছে। জননেত্রী শেখ হাসিনা দেশ পরিচালনার দায়িত্বে আছেন বলেই বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। আন্তর্জাতিক স্বীকৃতি হিসেবে জননেত্রী শেখ হাসিনা ইতিমধ্যে ৪০টি মর্যাদা সম্পন্ন আন্তর্জাতিক পদকে ভূষিত হয়েছেন। তিনি একজন সফল রাষ্ট্রনায়ক।
বঙ্গবন্ধু জ্যেষ্ঠ কন্যা প্রধানমন্ত্রী দেশরতœ জননেত্রী শেখ হাসিনার ৭৪তম শুভ জন্মদিন উপলক্ষে ২৮ সেপ্টেম্বর সকালে জাতীয় প্রেসক্লাবের মওলানা আকরম খাঁ মিলনায়তনে বঙ্গবন্ধু দুঃস্থ কল্যাণ সংস্থার উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনার ধারক বাহক। তার সততা, দক্ষতা, বিচক্ষণতা ও গতিশীল নেতৃত্বের ফলে বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যকরী সদস্য পারভীন জামান কল্পনা, আওয়ামী লীগ নেতা এম এ করিম, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল, সংগঠনের উপদেষ্টা ব্যারিস্টার জাকির আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুজিম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. এম বদরুজ্জামান ভূঁইয়া। বঙ্গবন্ধু দুঃস্থ কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক মুহা. রোকন উদ্দিন পাঠান এর সঞ্চালনায় ও সভাপতি মাহবুব হোসেনের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, আওয়ামী লীগ নেতা মোঃ সাদেক হোসেন, গণমাধ্যম কর্মী মানিক লাল ঘোষ প্রমুখ।
Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ