৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

বঙ্গোপসাগরে মৎস্য ট্রলার ডুবি, ১২ জন উদ্ধার

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী ) প্রতিনিধি
উত্তাল সাগরের ঢেউয়ের তোড়ে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার একটি মৎস্য ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। সোমবার বেলা সাড়ে ১১টায় কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগরে এ দুর্ঘটনা ঘটে। এ সময় মৎস্যট্রলার থাকা ১২ মাঝিমাল্লাকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে।
ওই মৎস্য ট্রলারের মালিক উপজেলার বাহেরচর গ্রামের বাসিন্দা বাবর তালুকদার এ ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, ‘কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগরে মাছ শিকারে যায় নিজ মালিকানাধীন এফবি ‘মা’ নামক মৎস্যট্রলার। কিন্তু সোমবার সকালে বৈরী আবহাওয়ার কারণে মৎস্য বন্দর মহিপুরে রওনা হয়। পথিমধ্যে ৪০-৪৫ মিনিটের দূরত্বে ১২ মাঝি নিয়ে মৎস্য ট্রলারটি ডুবে যায়। পরে অন্য একটি মৎস্য ট্রলারের সাহায্যে সকল জেলেদের অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়।’
তবে ডুবে যাওয়া মৎস্যট্রলারটি সোমবার বিকেল ৪টা পর্যন্ত উদ্ধার করা যায়নি বলে জানান এ ট্রলার মালিক। রাঙ্গাবালী থানার ওসি (তদন্ত) সালাম মোল্লা বলেন, ‘শুনেছি একটি ট্রলার ডুবির কথা। কোন জায়গার এটা নিশ্চিত না। খোঁজ নিচ্ছি।’পায়রা সমুদ্রবন্দরে ৩ নম্বর সংকেতে সোমবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টায় আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, উড়িষ্যা উপকূলের অদূরে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও কাছাকাছি পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও কাছাকাছি এলাকায় বায়ুচাপের তারতম্যের আধিক্য বিরাজ করছে।
এ জন্য পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। এদিকে, লঘুচাপ ও আমবস্যার প্রভাবে উপকূলের সাগর ও নদ-নদী উত্তাল রয়েছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ