১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
সাংবাদিক শাহিন হাফিজের "মা" র মৃত্যু, এনডিবিএ'র শোক প্রকাশ মহাসড়কে যানবাহনের গতিসীমা নিয়ন্ত্রণ করতে বরিশাল জেলা প্রশাসনের অভিযান পটুয়াখালীর দুমকিতে প্রাণিসম্পদ প্রদর্শনী  উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠান বরিশালে গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী আটক বানারীপাড়ায় তহশিলদার ও সার্ভেয়ারের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ প্রিজন সেলে হাজতিকে হত্যার দাবি স্বজনদের, কারারক্ষীসহ ১১ জনের বিরুদ্ধে মামলা দাম বেড়ে ফের রেকর্ড, স্বর্ণের ভরি ১ লাখ ২০ চরকাউয়া ইউনিয়ন যুবলীগের মতবিনিময় সভায় খান মামুন রাজাপুরে গ্যাস সিলিন্ডার লিক হয়ে মাইক্রোবাসে আগুন পিরোজপুরে তুচ্ছ ঘটনায় যুবককে পিটিয়ে জখম

ববি শিক্ষার্থীদের করোনা টিকা প্রদান শুরু

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বরিশাল বিশ্ববিদ্যালয়ের আবাসিক শিক্ষার্থীদের করোনা টিকা দেওয়া শুরু হয়েছে। সরকার নির্ধারিত সুরক্ষা ওয়েবসাইটে রেজিস্ট্রেশন সম্পন্ন করে নিজ নিজ এলাকায় কোভিড-১৯ টিকা নিচ্ছেন তারা।

বুধবার দুপুর ১২টায় নিজ এলাকা বগুড়ায় চীনের সিনোফার্ম টিকা গ্রহণ করেন বঙ্গবন্ধু হলের আবাসিক শিক্ষার্থী মামুনুর রশিদ। এর মধ্য দিয়ে শুরু হলো বিশ্ববিদ্যালয়ের আবাসিক শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকাদান কর্মসূচি। তবে আবাসিক শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকা গ্রহণ শুরু হলেও একই ওয়েবসাইটে অনেক আবাসিক শিক্ষার্থী রেজিস্ট্রেশন করতে পারছেন না বলে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সমস্যার কথা জানিয়েছেন।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সুব্রত কুমার দাস জানান, স্বাস্থ্য অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমের পরিচালক ও ডাটা এন্ট্রির কাজে নিয়োজিত সংশ্লিষ্টদের সঙ্গে কথা হয়েছে। তারা জানিয়েছেন, বিশ্ববিদ্যালয়ের কিছু ডাটা এমআইএস ডাটাবেজে এন্ট্রি করা হয়েছে বিধায় তারা টিকা গ্রহণ করতে পারছেন। বর্তমানে প্রবাসীদের ডাটা এন্ট্রির কাজ চলছে বিধায় এ সপ্তাহে বিশ্ববিদ্যালয়ের আবাসিক শিক্ষার্থীদের ডাটা এন্ট্রির কাজ করার সুযোগ নেই। আগামী সপ্তাহের মাঝামাঝি বা শেষ সময়ের দিকে বিশ্ববিদ্যালয়ের আবাসিক শিক্ষার্থীরাও টিকা গ্রহণের আবেদন করতে পারবেন। অধিদপ্তর এর আগেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ডাটা এন্ট্রি করবেন। যাদের রেজিস্ট্রেশন সম্পন্ন হচ্ছে না তারা আগামী ১৫ জুলাই থেকে আবার আবেদন করতে পারবেন।

কোভিড-১৯ টিকা গ্রহণকারী বঙ্গবন্ধু হলের আবাসিক ছাত্র লোকপ্রশাসন বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী মামুনুর রশিদ জানান, সুরক্ষা ওয়েবসাইটে গত ৫ জুলাই কোভিড-১৯ (সিনোফার্ম) টিকার জন্য বরিশাল বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলের আবাসিক শিক্ষার্থী হিসেবে নিবন্ধন করি। ৬ জুলাই রাতে ফোনে ফিরতি ম্যাসেজ আসে এবং টিকা গ্রহণের তারিখ ও স্থান নির্ধারণ করা হয় ৭ জুলাই, বগুড়ার ২৫০ শয্যাবিশিষ্ট মোহাম্মদ আলী সদর হাসপাতাল। আমার টিকা নিবন্ধন ও গ্রহণে মোটেও বেগ পেতে হয়নি। কোভিড-১৯ টিকার নিবন্ধন ও টিকা গ্রহণ পদ্ধতি খুবই ফলপ্রসূ ছিল।

সর্বশেষ