৭ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

বরগুনার আমতলীতে অংশীজনের অংশগ্রহণে সভা

হারুন অর রশিদ,
আমতলী (বরগুনা) প্রতিনিধি।
বরগুনার আমতলী উপজেলা পরিষদ মিলনায়তনে শনিবার সকাল ১১টায় ক্ষুদ্র কৃষক উন্নয়ন ফাউন্ডেশনের সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে অংশীজনের অংশগ্রহণে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের ক্ষুদ্র কৃষক উন্নয়ন ফাউন্ডেশন একটি সংস্থা। ১৯৭২ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান “জামানতবিহীন ঋণদান কর্মসূচী” এ সংস্থাটি প্রতিষ্ঠা করেন। ক্ষুদ্র কৃষকদের দারিদ্র বিমোচনে কাজ করাই তাদের মূল উদ্দেশ্য। বর্তমানে ১৭৩টি উপজেলায় ১ লক্ষ ৩৬ হাজার ৮ শত সুফলভোগী এ সেবা পাচ্ছেন। আমতলী উপজেলায় ১৯৮৮ সাল থেকে এই প্রতিষ্ঠানটি কাজ করে আসছে। বর্তমানে ৫০ টি গ্রুপে ১০০০ সুফলভোগী ঋণ পাচ্ছেন এবং বেশিরভাগ সুফলভোগী স্বাবলম্বী হয়েছেন।সংস্থার মহাব্যবস্থাপক মিজানুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ব্যবস্থাপনা পরিচালক মোঃ জাকির হোসেন আকন্দ (সাবেক সচিব) ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ তামান্না আফরোজ উপ মহাব্যবস্থাপক জান্নাতুল আরা বেগম, উপ মহাব্যবস্থাপক আবুল কালাম আজাদ, পরিচালক সাদেক মৃধা আমতলী উপজেলা ব্যবস্থাপক মোঃ মোফাজ্জেল হোসেন খান, সুফলভোগী সাংবাদিক সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
বক্তারা সরকারের এ মহৎ উদ্যোগকে কাজে লাগিয়ে গ্রামীন জীবন পাল্টে দেয়ার জন্য সকলের সহযোগীতা কামনা করেন। সুশাসন প্রতিষ্ঠার জন্য বিশেষ করে মায়েদের ভূমিকা পালনের জন্য পরামর্শ দেন। প্রধান অতিথি বলেন, জাতির জনকের স্বপ্নের বাংলাদেশ গড়ার জন্য এ প্রকল্পটি অগ্রনী ভূমিকা রাখবে। তিনি আর ও বলেন বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা গ্রামীন জনগোষ্ঠীর জন্য কাজ করে যাচ্ছেন এ লক্ষ্যে আমতলী উপজেলা সহ সারা বাংলাদেশে গ্রামের সুবিধাবঞ্চিত মানুষের জন্য বিভিন্ন কর্মসূচী গ্রহন করা হচ্ছে।

, ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ