৭ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

ভেজালবিরোধী অভিযানে বরগুনায় ৭০ হাজার ৫শ টাকা জরিমানা

বরগুনা প্রতিনিধি :: বরগুনার আমতলী পৌরসভায় অস্বাস্থ্যকর পরিবেশে বেকারি কারখানা ও খাবার হোটেলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বিভিন্ন ধারায় ৭০ হাজার ৫শ টাকা জরিমানা করেন জেলা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট।

মঙ্গলবার (০৭ সেপ্টেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত‌ ভেজাল ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য উৎপাদন, মজুত ও বিক্রির অভিযোগে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে বিশেষ অভিযান পরিচালনা করেন জেলা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. আবু বকর সিদ্দিক।

এসময়ে মারিয়া বেকারিসহ ৪টি কারখানাকে ৬০ হাজার টাকা ও ২টি খাবার হোটেলকে ১০ হাজার ৫শ টাকা জরিমানা করা হয়েছে।

এ বিষয়ে জেলা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আবুবকর সিদ্দিক বলেন, সারাদেশে একযোগে এ অভিযান পরিচালনা হচ্ছে। আমতলী পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডে মারিয়া বেকারিসহ বেশ কয়টি কারখানার পরিবেশ খুবই খারাপ ও অস্বাস্থ্যকর থাকায় তাদের জরিমানা করা হয়েছে।

সেখানে বেকারির সঙ্গে ড্রেন, ডোবা ও অস্বাস্থ্যকর টয়লেট ছিলো, যে কারণে সঠিক পয়:নিষ্কাশন ব্যবস্থা নেই এবং শ্রমিকদের স্বাস্থ্যবিধিও সঠিকভাবে মানা হয়নি। এছাড়াও পোড়া তেলে তেলাপোকার উপস্থিতি থাকায় বিভিন্ন ধারায় আমরা ৪টি বেকারি ও কারখানাকে ৬০ হাজার টাকা এবং ২টি খাবারের হোটেলে ১০,৫০০ টাকা জরিমানা করা হয়। বিভিন্ন ধারায় তাদের সর্বমোট ৭০ হাজার ৫শ টাকা অর্থদণ্ড করা হয়েছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ