২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে কম্পিউটারের শর্টকোর্স রাখার দাবিতে বরিশালে মানববন্ধন বরিশালে প্রবাসীর বাড়িতে হামলা ও ভাংচুর: শিশুসহ আহত-৪ নিতু’স বিউটি পার্লার উদ্ধোধনে মেহজাবিন-বারিশা দক্ষিণাঞ্চলের প্রথিতযশা সাংবাদিক মাইনুল হাসানের ১৮তম মৃত্যুবার্ষিকী আজ ইন্দোনেশিয়ায় ফুটবল মাঠে সংঘর্ষ ! নিহত-১২৯ অধ্যাপক কামরুজ্জামানের পিতার মাগফিরাত কামনা করে প্রেসক্লাব ও জমিয়াতুল মোদার্রেছীনের দোয়া মুনাজাত দেশে ২৪ ঘণ্টায় করোনায় আরো ৫ জনের মৃত্যু বরিশালে সাবেক এমপি ফরহাদের পিতার দাফন সম্পন্ন গলাচিপায় ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার উদ্বোধন আমতলীতে গরু চোর চক্রের তিন সদস্য গ্রেফতার

বরগুনায় বিপদসীমার ওপর নদীর পানি

বরগুনা প্রতিনিধি :: অমাবস্যার প্রভাব আর অবিরাম বৃষ্টিতে বরগুনা জেলা শহর, আমতলী, বেতাগী ও পাথরঘাটার পৌর শহরের রাস্তাঘাট সহ জেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। জেলার ৪টি নদীতে জোয়ারের পানি বিপদসীমার অনেক উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। জোয়ারের পানিতে বরগুনার বুড়িশ্বর (পায়রা) ও বিষখালী নদীর ২টি ফেরির গ্যাংওয়ে তলিয়ে থাকায় ফেরি চলাচল বন্ধ হয়ে আছে। জোয়ারে পানির চাপ বৃদ্ধি পাওয়ায় বেশি দুর্ভোগের মধ্য রয়েছে বেড়িবাঁধের বাহিরে নিম্নাঞ্চলে বসবাসকারী কয়েক লাখ বাসিন্দা। জোয়ারের পানিতে মাছের ঘের প্লাবিত হয়েছে।

বরগুনা সদর উপজেলার গুলিশাখালী, ডেমা, বাওয়ালকর, মাঝেরচর, ডালভাঙা, মোল্লার হোড়া, মানিকখালী, বালিয়াতলী, নিশানবাড়িয়া, নলটোনা, বেতাগীর- ঝোপখালী, কেওয়াবুনিয়া, কালিকাবাড়ী, বামনার- রামনা, অযোধ্য, পাথরঘাটার- রুহিতা, পদ্মা, বাদুরতলা, চরদোয়ানী, কুপধন, কাকচিড়া, তালতলীর- জোয়ালভাঙ্গা, তেতুলবাড়ীয়া ছাড়াও আমতলীতে উপজেলার বেশ কয়েকটি গ্রাম ও নিম্নাঞ্চল জোয়ারের পানিতে প্লাবিত হয়েছে।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. কাউছার আলম জানান, নতুন করে কোনো বেড়িবাঁধ ভাঙার খবর পাওয়া যায়নি, পুরনো ভেঙে যাওয়া বেড়িবাঁধ দিয়ে জোয়ারের পানি প্লাবিত হয়ে বসতবাড়ি ও নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ