৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
চরফ্যাশন প্রেসক্লাবের বার্ষিক আনন্দ ভ্রমণ অনুষ্ঠিত  বরিশালের জন্য নগদের ২০ লাখ টাকার পুরস্কার দৌলতখানে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় ১৫ জেলের কারাদণ্ড বেতাগীতে ঠিকাদারের গাফিলতিতে শিক্ষার্থীদের ভোগান্তি বরিশাল প্রেসক্লাব সভাপতির মৃত্যুতে পানিসম্পদ প্রতিমন্ত্রীর শোক না ফেরার দেশে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজি নাসির উদ্দিন বাবুল স্মার্ট বাংলাদেশ গড়তে হলে, স্মার্ট নাগরিক তৈরি করতে হবে- চীফ হুইপ নূর-ই-আলম লিটন চৌধুরী নিরাপদ, স্বাস্থ্যসম্মত ও রপ্তানিযোগ্য শুটকি উৎপাদনে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ পবিপ্রবিতে ক্লাস-পরীক্ষা চালু করতে প্রশাসনের সাথে শিক্ষার্থীদের আলোচনা উজিরপুরে ৫ কেজি গাজা সহ ২ মাদক ব্যবসায়ী আটক।

বরগুনায় ১২ লাখ মানুষের জন্য প্রতিদিন নমুনা পরীক্ষা মাত্র ২০!

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বরগুনা জেলার ১২ লাখ মানুষের জন্য প্রতিদিন মাত্র ২০টি নমুনা পরীক্ষার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে স্বাস্থ্য বিভাগের বিভাগীয় পরিচালকের অফিস থেকে। যা প্রয়োজনের তুলনায় নিতান্তই কম বলে জানিয়েছে বরগুনা জেলা স্বাস্থ্য বিভাগ। আর জেলা স্বাস্থ্য বিভাগ থেকে ২০টি নমুনা পরীক্ষার মধ্যে ১০টি নির্ধারণ করা হয়েছে বরগুনা জেনারেল হাসপাতালের জন্য, বাকি ১০টি নমুনা পরীক্ষা করা হবে জেলার ছয়টি উপজেলার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেগুলোতে। এতে প্রতিটি উপজেলায় দৈনিক দুটি করেও নমুনা পরীক্ষা করা সম্ভব হচ্ছে না।

এ জেলায় প্রতিদিনই আশঙ্কাজনকহারে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এর মধ্যেই জেলার সবগুলো উপজেলায় ১৬৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। অথচ গত কয়েকদিন ধরে আসছে না কোনো নমুনা পরীক্ষার রিপোর্ট। অন্যদিকে গত ১৬ জুন বরগুনা থেকে পাঠানো প্রায় ১৪১টি নমুনা পরীক্ষা না করেই ফেরত পাঠিয়েছে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ।

সর্বশেষ