১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
মহাসড়কে যানবাহনের গতিসীমা নিয়ন্ত্রণ করতে বরিশাল জেলা প্রশাসনের অভিযান পটুয়াখালীর দুমকিতে প্রাণিসম্পদ প্রদর্শনী  উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠান বরিশালে গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী আটক বানারীপাড়ায় তহশিলদার ও সার্ভেয়ারের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ প্রিজন সেলে হাজতিকে হত্যার দাবি স্বজনদের, কারারক্ষীসহ ১১ জনের বিরুদ্ধে মামলা দাম বেড়ে ফের রেকর্ড, স্বর্ণের ভরি ১ লাখ ২০ চরকাউয়া ইউনিয়ন যুবলীগের মতবিনিময় সভায় খান মামুন রাজাপুরে গ্যাস সিলিন্ডার লিক হয়ে মাইক্রোবাসে আগুন পিরোজপুরে তুচ্ছ ঘটনায় যুবককে পিটিয়ে জখম পটুয়াখালীতে মালিক সমিতির সভাপতির বাসকে জরিমানা, দেড় ঘণ্টা মহাসড়ক অবরোধ

বরগুনা রেডক্রিসেন্ট ইউনিটের নির্বাচন স্থগিত

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বরগুনা প্রতিনিধি ::: বরগুনা রেডক্রিসেন্ট ইউনিটের কার্যনির্বাহী কমিটির নির্বাচন-২০২৩ কেন্দ্র করে আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতি হওয়ায় নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়েছে। নির্বাচন কমিশনের আবেদনের পরিপ্রেক্ষিতে শনিবার (১৮ মার্চ) নির্ধারিত নির্বাচন স্থগিত করে একটি অফিস আদেশ জারি করেছে বরগুনা জেলা প্রশাসক।

শুক্রবার (১৭ মার্চ) রাত সাড়ে ৯টার দিকে রেডক্রিসেন্ট সোসাইটির নির্বাচন পরিচালনার জন্য গঠিত তিন সদস্যের কমিশন তাদের পক্ষে নির্বাচন পরিচালনা করা সম্ভব নয় বলে অপরাগতা জানিয়ে জেলা প্রশাসককে চিঠি দেন।

এই চিঠি প্রাপ্তির পর ওইদিন (শুক্রবার ১৭ মার্চ) রাতেই বরগুনা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শুভ্রা দাস স্বাক্ষরিত এক অফিস আদেশে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় রেডক্রিসেন্ট সোসাইটির ১৮ মার্চ অনুষ্ঠিত নির্বাচন স্থগিত করার ঘোষণা দেওয়া হয়।

এরআগে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশের পর নির্বাচনের দুইদিন আগে প্রতিদ্বন্দ্বী বর্তমান কমিটি মেয়াদোত্তীর্ণ বাৎসরিক ৬শ সদস্যদের নাম নতুন করে ভোটার তালিকাভুক্ত করলে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের কর্মীদের মধ্য বিরোধ সৃষ্টি হয়। ১৬ ও ১৭ মার্চ দুগ্রুপের মধ্য সংঘর্ষে বেশ কয়েকজন আহত এবং যানবাহন ভাঙচুর করা হয়। বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ হয় শহরের গুরুত্বপূর্ণ সড়কে।

এ কারণে নির্বাচন পিছিয়ে দেওয়ার দাবিতে শুক্রবার সন্ধ্যায় সেক্রেটারি প্রার্থী হুমাউন কবির, ভাইস-চেয়ারম্যান প্রার্থী জাকির হোসেন মিরাজসহ ৭ সদস্য প্রার্থী প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন।

সর্বশেষ