২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

বরিশালকে লকডাউনের আওতায় আনতে সিভিল সার্জনের সুপারিশ

শামীম আহমেদ :: বরিশাল নগরীসহ জেলায় করোনা ভাইরাসের প্রার্দুভাব বেড়ে যাওয়ায় খুব শীঘ্রই বরিশাল জেলা ও মহানগরকে কঠোর লকডাউনের আওতায় আনার জন্য জেলা প্রশাসককে সুপারিশ করেছে সিভিল সার্জন।

জেলা সিভিল সার্জন ডাঃ মনোয়ার হোসেন তথ্যের সত্যতা নিশ্চিত করে বৃহস্পতিবার সকালে জানান, এ সংক্রান্ত একটি চিঠি বুধবার দুপুরে জেলা প্রশাসকের কাছে প্রেরন করা হয়েছে। চিঠিতে উল্লেখ করা হয়েছে, গত এক সপ্তাহের ব্যবধানে বরিশালে করোনা সংক্রমন বৃদ্ধি পেয়েছে। পাশাপাশি বেড়েছে মৃত্যুরহার। এ অবস্থা চলতে থাকলে বরিশালে করোনা ভয়াবহ রূপ নিতে পারে। তাই যতদ্রæত সম্ভব বরিশালকে কঠোর লকডাউনের আওতায় আনতে পরামর্শ দেয়া হয়।

এর আগে করোনা সংক্রমন প্রতিরোধে সীমান্তবর্তী জেলাসহ খুলনা বিভাগের সাথে বরিশালসহ দক্ষিণাঞ্চলের সাথে সড়ক পরিবহন বন্ধের সুপারিশ করে বিভাগীয় কমিশনারকে চিঠি দিয়েছেন বিভাগীয় স্বাস্থ্য প্রশাসন।

সংশ্লিষ্ট সূত্রমতে, গত এক সপ্তাহে জেলায় করোনা সংক্রমনের হার বেড়ে গেছে অস্বাভাবিক ভাবে। গত সপ্তাহে যেখানে সংক্রমিত ব্যক্তির সংখ্যা ছিল আটজন, সেখানে বুধবার একদিনে ১৭৯ জনের নমুনা পরীক্ষা করে ৮৪ জনের করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। এর আগে গত তিনদিন ধরে শনাক্তের হার ৩০ এর কোঠায় থাকলেও বুধবার রাতে প্রকাশিত রিপোর্টে ৪৪.৪৪ ভাগের নমুনায় করোনা শনাক্ত হয়েছে।

শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা তথ্য সংরক্ষক জাকারিয়া স্বপন বলেন, বুধবার রাতে প্রকাশিত রিপোর্টে ১৭৯ জনের মধ্যে ৮৪ জনের রিপোর্টে করোনা পজেটিভ ফল এসেছে। এর আগে মঙ্গলবার রাতে প্রকাশিত রিপোর্টে ১৭৯ জনের নমুনা পরীক্ষায় ৬৮ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ছিল ৩৩.৩৩ শতাংশ। সোমবার রাতের রিপোর্টে এ হার ছিল ৩০ শতাংশ, রবিবার রাতের রিপোর্টে ছিল ৩৫.৬৭ শতাংশ।

অপরদিকে শেবাচিমের করোনা ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন অবস্থায় একজন রোগীর মৃত্যু হয়েছে। বুধবার রাত পর্যন্ত হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন ৬৮জন রোগী। এরমধ্যে ২৪ জনের করোনা পজিটিভ এবং অন্যরা রিপোর্টের অপেক্ষায় রয়েছেন। বিগত ২৪ ঘণ্টায় এই হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি হয়েছেন ১৭জন। একইসময়ে করোনা উপসর্গ নিয়ে নতুন ভর্তি হয়েছেন ১২জন রোগী। করোনা ওয়ার্ডের আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন ১০ জন রোগী।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ