১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
সপরিবারে মানবেতর জীবন যাপন করছেন ঐতিহ্যবাহী এ.কে স্কুলের প্রধান শিক্ষক চরমোনাই পীর, ভিপি নুর ও ড.কামালকে দালাল হিসেবে ব্যবহার করছে সরকার চরফ্যাসনে আলোকিত সকাল পত্রিকার ৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন পটুয়াখালী প্রেসক্লাবের অর্ধ বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত চরফ্যাসনে আলোকিত সকাল পত্রিকার ৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন খুলনার তরুণীকে কুয়াকাটায় আবাসিক হোটেলে আটকে ধর্ষণ, গ্রেফতার ১ শেখ রাসেল দিবস উদযাপন উপলক্ষে বাবুগঞ্জে প্রস্ততি সভা অনুষ্ঠিত বাবুগঞ্জে খাদ্য দিবস উপলক্ষে অলোচনা সভা অনুষ্ঠিত সারাদেশে আরও ১৮৩ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি কোরআন সম্পর্কে অশালীন ও কুৎসিত পোষ্টঃ গৌরনদীতে ‘মহানন্দ বাড়ৈ’ আটক

বরিশালসহ দেশের ৮ বিভাগেই আজও ঝড় বৃষ্টির আভাস

অনলাইন ডেস্ক :: মার্চ, এপ্রিলের দাবদাহ শেষে মে মাসে এসে কিছুটা স্বস্তি বয়ে এনেছে ঝড়-বৃষ্টি। গত কয়েকদিন ধরেই দেশজুড়ে বৃষ্টিপাত হচ্ছে। গত ২৪ ঘণ্টায় দেশের বেশিরভাগ অঞ্চলে বৃষ্টিপাত হয়েছে। এ সময়ে দেশের মোট ২৬টি অঞ্চলে হালকা, মাঝারি ও ভারি বৃষ্টি হয়েছে।

তার মধ্যে সর্বোচ্চ বৃষ্টি হয়েছে ময়মনসিংহে ৭৫ মিলিমিটার। আজও দেশের ৫টি বিভাগের অনেক জায়গায় এবং তিনটি বিভাগের কিছু কিছু জায়গায় ঝড়-বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে ৫ বিভাগে মাঝারি থেকে ভারি বৃষ্টিপাতও হতে পারে।

মঙ্গলবার (১১ মে) সকাল ৯টা পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এসব তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

তারা বলছে, এই ২৪ ঘণ্টা পরবর্তী ৩ দিনেও বৃষ্টি/বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে।

আজকের পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং চট্টগ্রাম, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশ এলাকায় অবস্থান করছে।

গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ ছাড়াও ঢাকায় ২৪, টাঙ্গাইলে ৩২, ফরিদপুরে ১, গোপালগঞ্জে সামান্য, নিকলিতে ৩৫, নেত্রকোনায় ৩৪, সন্দ্বীপে ৬, মাইজদীকোর্টে ৪, কক্সবাজারে ১৯, কুতুবদিয়ায় ৩, টেকনাফে ১, সিলেটে ১, শ্রীমঙ্গলে ৮, রাজশাহীতে ৩, ঈশ্বরদীতে সামান্য, বগুড়ায় ৩৯, বদলগাছীতে ৬৩, রংপুরে ৬, দিনাজপুরে ৬৬, সৈয়দপুরে ৩০, ডিমলায় ৩৭, রাজারহাটে ১৮, মংলায় ৩, পটুয়াখালীতে সামান্য ও খেপুপাড়ায় ১ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে বলে জানিয়ে আবহাওয়া অধিদফতর।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ