২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

বরিশালের দুই ওয়ার্ড লকডাউনের সিদ্ধান্ত স্থগিত

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক :: বরিশাল বিভাগের সবচেয়ে বেশি করোনা সংক্রমণ বরিশাল সিটি কর্পোরেশন এলাকায় হওয়ার পরীক্ষামূলকভাবে আগামীকাল মঙ্গলবার থেকে লকডাউন হওয়ার কথা থাকলেও তা আপতত স্থগিত করা হয়েছে।

সোমবার (২২ জুন) রাত ১১ টার দিকে বিষয়টি নিশ্চত করে বরিশাল সিটি কর্পোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আব্দুল মতিন বলেন, জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ছুটির প্রজ্ঞাপন জারি করা না হওয়ায় আপতত লকডাউন কার্যকর করা হচ্ছে না। তবে ছুটির প্রজ্ঞপনের পরপরই তা কার্যকর করা হবে। যদিও ৩০টি ওয়ার্ডের মধ্যে ২৭টি ওয়ার্ডই রেডজোনের আওতায়। তবে তারমধ্যের সর্বোচ্চ আক্রান্ত এলাকা ১২ ও ২৪ নং ওয়ার্ড দুটি প্রথম পর্যায়ে মঙ্গলবার থেকে পূর্ণাঙ্গ লকডাউন করার কথা ছিল। দুটি ওয়ার্ডের লকডাউন থাকার পর যদি সংক্রমণ কমে যায় তাহলে সেই অভিজ্ঞতা কাজে লাগিয়ে পরবর্তী ওয়ার্ডগুলোর বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। লকডাউনের বিষয়ে জনগণকে অবহিত করতে ইতোমধ্যে ওয়ার্ড দুইটিতে মাইকিং করা হয়েছিল।

নগরের ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো জাকির হোসেন ভুলু জানিয়েছেন, কার্যক্রম সঠিকভাবে পরিচালনা করার লক্ষ্যে ২০ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছিল। তাদের সহযোগিতায় দুই শতাধিক স্বেচ্ছাসেবক নিয়োজিত থাকবে।

আর ২৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আনিস শরীফ জানিয়েছেন, তারা ৭ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছিল। যার সহায়তায় আড়াই শতাধিক স্বেচ্ছাসেবক নিয়োজিত থাকবে।

এর আগে সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ ১৮ জুন বিভাগীয় কমিশানার, মেট্রোপলিটন পুলিশ কমিশনার, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক, সিভিল সার্জন, সেনাবাহিনী, র‌্যাব ও গোয়েন্দা সংস্থার সঙ্গে ভিডিও কনফেরেন্সের মাধ্যমে বৈঠক করে সিদ্ধান্ত নেন।

প্রসঙ্গত, বরিশাল জেলায় করোনা শনাক্তের সংখ্যা ১২২২ জন। যারমধ্যে বরিশাল নগরেই রয়েছে ৯৪৪ জন। মোট আক্রান্তদের মধ্যে ১৭ জন মৃত্যুবরণ করেছেন। যার ৯ জন নগরের।

সর্বশেষ