৬ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

বরিশালের রাস্তায় বেড়েছে মানুষের চলাচল

নিজস্ব প্রতিবেদক :: বরিশালে লকডাউনের ১০ম দিনে রাস্তাঘাটে আবারও বেড়েছে যানবাহন এবং মানুষের চলাচল। প্রথম দিকে পুলিশের চেকপোস্টগুলোতে কড়াকড়ি থাকলেও এখন অনেকটা শিথিল। যদিও টহল অব্যাহত রয়েছে আইন-শৃঙ্খলা বাহিনীর।

এদিকে লকডাউন ও স্বাস্থ্য বিধি বাস্তবায়নে নগরীতে একাধিক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে জেলা প্রশাসন। অপরদিকে টিসিবি পণ্য বিতরণে গ্রাহকদের সামাজিক দূরত্ব রক্ষার তাগিদ দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

লকডাউনের ৯ম দিন গতকাল শুক্রবার বরিশালের রাস্তাঘাটে মানুষ ও যানবাহন চলাচল ছিল একেবারে কম। তবে আজ শনিবার ১০ম দিনে পরিস্থিতি অনেকটা পাল্টে যায়। আজ সকাল থেকেই রাস্তাঘাটে অনেক মানুষ এবং যানবাহন দেখা গেছে। রিকশা, অটোরিকশা, মোটরসাইকেল এবং ব্যক্তিগত ও পণ্যবাহী যান চলাচল করছে কোনো যাচাই ছাড়াই।

সকালের দিকে নগরীর বাজারঘাটগুলোতে ব্যাপক ভিড় দেখা গেছে। বেলা বাড়ার সাথে সাথে বাজারগুলো অনেকটা ফাঁকা হয়ে যায়। লকডাউন উপেক্ষা করে খুলছে এই মুহূর্তে অপ্রয়োজনীয় দোকানও।

যদিও লকডাউন এবং স্বাস্থ্য বিধি বাস্তবায়নে আজ নগরীতে একাধিক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে জেলা প্রশাসন। অযথা কেউ রাস্তায় বের হলেই তাকে আইনের আওতায় আনছে তারা।

এদিকে বরিশাল নগরীতে টিসিবি পণ্য বিক্রিতে হতদরিদ্রদের অতিরিক্ত ভিড় ঠেকাতে কয়েকটি ডিলার পয়েন্টে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় সামাজিক দূরত্ব বজায় না থাকলে সংশ্লিষ্ট টিসিবি ডিলারের লাইসেন্স বাতিলের হুশিয়ারি দিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাভেদ হোসেন চৌধুরী। জনস্বার্থে এই অভিযান চলবে বলে তিনি জানিয়েছেন।’’

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ