১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
মুলাদীতে আড়িয়াল খাঁ নদে গোসল করতে নেমে ২ তরুণী নিখোঁজ বাকেরগঞ্জে বসতঘরে মিলল মাটিচাপা অবস্থায় বৃদ্ধার মরদেহ চরফ্যাসনে মাদক সেবনে বাধা দেয়ায় সাংবাদিক পরিবারের ওপর হামলা, আহত ৪ তালতলীতে বনের ২৫০ পিস লাঠি সহ গ্রেফতার ২ দুমকিতে প্রতিপক্ষকে ফাঁসাতে গাড়ি ভাঙচুর, থানায় অভিযোগ বৈশাখ উদযাপনে কুয়াকাটা সমুদ্র সৈকতে পর্যটকের পদচারণায় মুখরিত বাদলপাড়া একতা গোরস্থানে চিরনিদ্রায় সায়িত সাংবাদিক মামুনের ‘মা’ মাদক সেবনে বাধা দেয়ায় - দুলারহাটে সাংবাদিক পরিবারের ওপর হামলা আহত-৪ বরিশাল শেবাচিমের প্রিজন সেলে আসামিকে পিটিয়ে হত্যা সাংবাদিক মামুনের মায়ের মৃত্যুতে বরিশাল তরুণ সাংবাদিক ঐক্য পরিষদের শোক

সাংবাদিকদের ন্যায্য অধিকার আদায়ে বরিশালে বিভাগীয় সমাবেশ করছি

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

শামীম আহমেদ ::: বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি ওমর ফারুক বলেছেন, বরিশালের সাংবাদিকদের জন্য স্থায়ী আবাসন ব্যবস্থা নিশ্চিত করা হবে। এ বিষয়ে প্রধানমন্ত্রী আমাদের ওয়াদা দিয়েছেন। এছাড়া দশম ওয়েজ বোর্ড ঘোষণায় আমলাতান্ত্রিক জটিলতায় ধীরগতি দেখা দিয়েছে। এ জটিলতা নিরসনে সরকারকে অবিলম্বে উদ্যোগ নিতে হবে।

রবিবার (৩ মার্চ) দুপুরে নগরীর অশ্বিনী কুমার হলের সামনে বিএফইউজে ও বরিশাল সাংবাদিক ইউনিয়ন (জেইউবি) আয়োজিত বরিশাল বিভাগীয় বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ সব কথা বলেন।

সাংবাদিকদের জন্য দশম ওয়েজবোর্ড ঘোষণা, নবম ওয়েজবোর্ড অনুযায়ী ঘোষিত বেতনের বকেয়া পরিশোধ ও টেলিভিশন সাংবাদিকদের জন্য অভিন্ন বেতন কাঠামোর দাবিতে এ কর্মসূচি পালন করা হয়েছে।

বিএফইউজে সভাপতি ওমর ফারুক আরও বলেন, নবম ওয়েজ বোর্ড অনুযায়ী ঘোষিত বেতনের বকেয়া পরিশোধ করতে হবে। দেশের টেলিভিশনগুলোত কর্মরত সাংবাদিকদের জন্য সংবাদপত্রের মত অভিন্ন বেতন কাঠামো অবিলম্বে ঘোষণা এখন সময়ের দাবি। তাই সাংবাদিকদের ন্যায্য অধিকার আদায়ে আজকে বরিশালে বিভাগীয় সমাবেশ করছি। এরপর দেশের সব সাংবাদিকদের নিয়ে রাজধানীতে বিক্ষোভ করবো। সেই বিক্ষোভের মাধ্যমে সাংবাদিকদের সব অধিকার নিশ্চিত করা হবে।

বিএফইউজে সভাপতি ওমর ফারুক আরও বলেন, সাংবাদিক ইউনিয়ন অপসাংবাদিকতাকে প্রশ্রয় দেয় না। সুশিক্ষিত ও অভিজ্ঞ ব্যক্তি ছাড়া কেউ যাতে এ পেশায় প্রবেশ করতে না পারে সেদিকে সব সাংবাদিক সংগঠনকে নজর রাখতে হবে। আমরা সব সময় দেশের জনসাধারণের কল্যাণে কাজ করি। তাই আমাদের ন্যায় অধিকার নিশ্চিত করে বস্তুনিষ্ঠ সাংবাদিকতা করতে চাই। এজন্য সব সাংবাদিকের ঐক্যবদ্ধ আন্দোলনের মধ্যদিয়ে সংবাদ শ্রমিকদের অধিকার আদায় করে ছাড়বো।

বরিশাল সাংবাদিক ইউনিয়নের (জেইউবি) সভাপতি মনিরুল আলম স্বপনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, বিএফইউজে’র কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সদস্য শেখ জামাল। জেইউবি’র সাধারণ সম্পাদক রফিকুল ইসলামের সঞ্চালনায় আরও বক্তৃতা দেন সাংবাদিক আবদুল মতিন, অরুপ তালুকদার, মুরাদ আহমেদ, এমএম আমজাদ হোসাইন, গোপাল সরকার, মাহাবুবুর রহমান সৈকত, বরিশাল রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল বিশ্বাস, সুশান্ত ঘোষ, মুফতি সালাউদ্দিন প্রমুখ।

এ বিক্ষোভ সমাবেশে বরিশাল বিভাগের ৬ জেলা থেকে সাংবাদিক ইউনিয়নের সদস্যরা অংশ নেন। শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সভাপতি কাজী বাবুলের মৃত্যুতে সভার শুরুতে এক মিনিট নিরবতা পালন করে সাংবাদিকরা। পরে তার প্রতি শ্রদ্ধা জানিয়ে সভা শেষ হয়।

সর্বশেষ