১৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
প্রখ্যাত সাংবাদিক আবদুল গাফফার চৌধুরী আর নেই কর্মস্থলে সিনিয়র-জুনিয়র সম্পর্ক বরিশালে হোমিওপ্যাথি চিকিৎসকদের ঈদ পুনর্মিলনী ও মধুমাস উদযাপন কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের নতুন চেয়ারম্যান প্রফেসর ডা. কাজী শহীদুল আলম ভোলায় পুলিশের সহায়তায় বাকপ্রতিবন্ধী মেয়ে খুঁজে পেলো নিরাপদ আশ্রয়স্থল পটুয়াখালী চেম্বার অব কমার্সের মাসিক সভা অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য হলেন অধ্যাপক ডাঃ মনিরুজ্জামান শাহীন নির্মিত হলো জিনিয়া জিনি'র মিউজিক ভিডিও 'ও সাথী' ঢাকার শীর্ষ সন্ত্রাসী ২টি হত্যা মামলায় মৃত্যুদন্ড প্রাপ্ত পলাতক আসামী বিপ্লব উজিরপুরে গ্রেফতার

বরিশালে অনুমোদনহীন-মেয়াদোত্তীর্ণ ওষুধ জব্দ, ৫ ফার্মেসিকে জরিমানা

অনলাইন ডেস্ক :: বরিশাল নগরীতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অনুমোদনহীন এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় পাঁচ ফার্মেসিকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

সোমবার (২৬ জুলাই) দুপুরে বান্দ রোডের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে এবং আশপাশ এলাকায় জেলা প্রশাসনের তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট পৃথক অভিযান পরিচালনা করেন। তাদেরকে সহায়তা করেন ওষুধ প্রশাসন, বিজিবি ও মেট্রোপলিটন পুলিশের সদস্যরা।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) গৌতম বাড়ৈ জানান, অনুমোদনহীন এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি করা হচ্ছে এমন সংবাদ পেয়ে নগরীর বান্দ রোডসহ আশপাশ এলাকায় অভিযান চালানো হয়। এ সময় শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সামনের পাঁচ ফার্মেসি থেকে বিপুল পরিমাণ স্যাম্পল, মেয়াদোত্তীর্ণ ও অনুমোদনহীন ওষুধ জব্দ করা হয়।

তিনি আরও জানান, অনুমোদনহীন ও মেয়াদোত্তীর্ণ ওষুধ মজুত এবং বিক্রির দায়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মারুফ দস্তগীর মেডিকেলের সামনে বান্দ রোডের বরগুনা মেডিকেল হলকে ২০ হাজার টাকা জরিমানা করেন। একই অপরাধে নির্বাহী ম্যাজিস্ট্রেট মহিউদ্দিন আল হেলাল মেসার্স পলি মেডিকেল হলকে ১০ হাজার টাকা জরিমানা করেন। পাশাপাশি অপর একটি অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আতাউর রাব্বী বিভিন্ন অপরাধে জাহানারা মেডিকেল হলকে ৩০ হাজার টাকা, মহসিন মেডিকেল হলকে ৩০ হাজার টাকা এবং রূপালী মেডিকেল হলকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

পরে জব্দ করা বিপুল পরিমাণ মেয়াদোত্তীর্ণ এবং অনুমোদনহীন ওষুধ পুড়িয়ে ধ্বংস করা হয় বলেও জানান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ