১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপঃ কুয়াকাটা সৈকত থেকে সরিয়ে নেয়া হচ্ছে ক্ষুদ্র প্রতিষ্ঠান চর জহিরুদ্দিনের মোশাররফ হোসেন কাশেমকে বাঁচাতে এগিয়ে আসুন বরিশালে বৃষ্টি-জোয়ারের পানিতে তলিয়ে গেছে বিভিন্ন এলাকা ! বরিশালে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বৃ্দ্ধকে মারধর, শেবাচিমে ভর্তি ! রাঙ্গাবালীতে তেল সারের মূল্যবৃদ্ধিতে কৃষকের গলার কাঁটা প্রধানমন্ত্রীর দেয়া আশ্রয়নের ঘরে থাকছে না বেশিরভাগ সুবিধাভোগীরা, ঝুলছে তালা মনপুরায় লঘুচাপ ও পূর্ণিমার জ্যো’র প্রভাবে মেঘনার জোয়ারে নিম্মাঞ্চল প্লাবিত মনপুরায় লঘুচাপ ও পূর্ণিমার জ্যো’র প্রভাবে মেঘনার জোয়ারে নিম্মাঞ্চল প্লাবিত প্রধানমন্ত্রীর দেয়া আশ্রয়নের ঘরে থাকছে না বেশিরভাগ সুবিধাভোগীরা, ঝুলছে তালা ঝালকাঠিতে অগ্নিদগ্ধ লঞ্চ এমভি অভিযান-১০ মালিককে ফেরত

বরিশালে অস্ত্রসহ আটক যুবকের ১০ বছরের কারাদণ্ড

আইন আদালত।।
৯ বছর আগে বরিশালে দেশীয় তৈরি অস্ত্রসহ আটক হওয়া যুবকের নামে দায়ের করা মামলায় ১০ বছরের কারাদণ্ডের রায় দিয়েছে আদালত। বৃহস্পতিবার (২৮ জুলাই) বরিশালের বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মেহেদী আল মাসুদ রায় দেন।

দণ্ডিত আল আমিন নগরীর মুসলিম গোরস্থান রোড করিম কুটির এলাকার বাসিন্দা আব্দুল মজিদ হাওলাদারের ছেলে।

আদালতের বেঞ্চ সহকারী হারুন অর রশিদ জানান, ২০১৩ সালের ৬ জুলাই রাত ৮টায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি দল বরিশাল নগরের করিম কুটির এলাকায় অভিযান করে। এ সময় ওই এলাকার নুরে আলমের হোটেল থেকে আল-আমিনকে আটক করা হয়। পরে তল্লাশি চালিয়ে কোমরে গোঁজা অবস্থায় ওয়ান শুটার গান উদ্ধার করে র‌্যাব। এ ঘটনায় র‌্যাবের ডিএডি মোজাফফর আলী বাদী হয়ে অস্ত্র আইনে কোতয়ালি মডেল থানায় মামলা করে।

এক মাত্র আল-আমিনকে আসামি করে দায়ের করা মামলায় এক মাস পর আদালতে চার্জশীট দাখিল করেন কোতোয়ালি মডেল থানার এসআই আব্দুল মালেক হাওলাদার। আদালত ১৫ জন সাক্ষীর মধ্যে ৭ জনের সাক্ষ্য নিয়ে রায় দিয়েছেন।

রায়ে বিচারক উল্লেখ করেছেন, অস্ত্রের ধরন ও আসামির পিসিআর এবং পিআর বিবেচনায় শাস্তি দেওয়ার ক্ষেত্রে নমনীয়তা প্রদর্শন করা হয়েছে। তাকে ১০ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। রায় ঘোষণার সময় দণ্ডিত আল-আমিন এজলাসে উপস্থিত ছিলেন। অস্ত্রসহ আটকের পর কারাবাসের সময় দণ্ডিত ১০ বছর থেকে বাদ যাবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ