১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

বরিশালে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি, ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

বাণী ডেস্ক।।
বরিশাল নগরে অভিযান চালিয়ে পাঁচ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বৃহস্পতিবার (২৮ জুলাই) দিনগত রাতে বিষয়টি নিশ্চিত করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বরিশাল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শাহ শোয়াইব মিয়া।

তিনি জানান, বরিশাল বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মো. সেলিম, সহকারী পরিচালক সুমি রানী মিত্র, সাফিয়া সুলতানা ও তিনি বরিশাল নগরের বাংলা বাজার, আমতলা মোড়, সিএন্ডবি রোড, নবগ্রাম রোড এবং বগুড়া রোড এলাকায় বাজার তদারকিমূলক অভিযান পরিচালনা করেন।

অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরি ও সংরক্ষণ করা, প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে বিক্রি না করা, কসমেটিকসের মোড়কে সর্বোচ্চ খুচরা বিক্রি মূল্য না থাকা, স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক মাত্রাতিরিক্ত মার্কারি ও হাইড্রোকুইনাইনযুক্ত বিক্রি নিষিদ্ধ রং ফর্সাকারি ক্রিম বিক্রির অপরাধে পাঁচ ব্যবসা প্রতিষ্ঠানকে ৯০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান চলাকালে বেশ কিছু ব্যবসা প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়। এ সময় উপস্থিত ব্যবসায়ী ও ক্রেতাদের সামাজিক দূরত্ব মেনে চলা এবং মাস্ক পরিধান করার জন্য অনুরোধ করা হয়।

এছাড়া উপস্থিত নাগরিকদের মধ্যে ভোক্তা অধিকার আইন সংক্রান্ত লিফলেট বিতরণ করা হয়। সার্বিক কার্যক্রমে সহযোগিতা করেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের একটি টিম ও ক্যাব সদস্য জাহাঙ্গীর মোল্লা।

জনস্বার্থে বাজার তদারকিমূলক অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ